২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০১:৪১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :


হত্যা এবং ষড়যন্ত্রে ক্ষমতা রক্ষা করা যায় না - আ স ম রব
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
হত্যা এবং ষড়যন্ত্রে ক্ষমতা রক্ষা করা যায় না - আ স ম রব


জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, হত্যা এবং ষড়যন্ত্রের মাধ্যমে নির্বাচনবিহীন ক্ষমতা দখল করার সরকারের এজেন্ডা বাস্তবায়নের অপকৌশল নিচ্ছে।
আজ এক বিবৃতিতে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, চা'র দাওয়াত দিয়ে মিছিলে গুলি করে প্রজাতন্ত্রের নাগরিক হত্যা করায় প্রমাণ হয় সরকারের মানসিক ভারসাম্য বিনষ্ট হয়েছে। সুতরাং নৈতিকভাবে বিপর্যস্ত সরকারের পক্ষে বিদ্যমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট উত্তরণ সম্ভব নয়।
২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ষড়যন্ত্র করে, আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে  বেআইনি কাজে সম্পৃক্ত করে নির্বাচনী নাটকের মাধ্যমে সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। আর এখন অধিকার আদায়ের আন্দোলনকারীদের 'ষড়যন্ত্রকারী' হিসেবে আখ্যায়িত করার শাসকদের বয়ান কোনক্রমেই জনগণের কাছে গ্রহণযোগ্য নয়। 

বিবৃতিতে আরো বলা হয় অবৈধ নিষ্ঠুর সরকারকে ক্ষমতা থেকে বিতারণ করা জনগণের প্রকৃতগত গণতান্ত্রিক অধিকার। জনগণ কোনকালেই ষড়যন্ত্র করে না, জনগণ তার ন্যায্যতা প্রতিষ্ঠার লড়াই করে। জনগণ ষড়যন্ত্র করে না জনগণ গণঅভ্যুত্থান সংগটিত করে।

ভোলায় মিছিলে পুলিশের গুলিতে দুইজন রাজনৈতিক কর্মী নিহত এবং অসংখ্য নাগরিক আহত হওয়ার পরও সরকারের পক্ষ থেকে কোন তদন্ত কমিটি গঠন না করায় প্রমাণ হয় সরকার বিবেক শূন্য হয়ে পড়েছে। সরকার ক্ষমতার উন্মাদনায় প্রতিবাদী নাগরিকদের কন্ঠ স্তব্ধ করার জন্য ক্রমাগত নৃশংস হয়ে উঠছে। বর্তমান সরকার ইতিহাসের কোনো শিক্ষাকেই ধারণ করার উপযোগী নয়।সরকার আইনের শাসনসহ 'সত্য' 'বিবেক' এবং 'লজ্জা'  বিসর্জন দিয়ে দিয়েছে।
হত্যা এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় রক্ষা করা যায় না।
 

শেয়ার করুন