২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৭:৩০:৫২ পূর্বাহ্ন


মার্কিন ক্যাপিটলে হামলাকারীর সাত বছরের কারাদণ্ড
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
মার্কিন ক্যাপিটলে হামলাকারীর সাত বছরের কারাদণ্ড


যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক মিলিশিয়া সদস্যকে গত ১ আগস্টসাত বছরের বেশি সময়ের কারাদণ্ড দেয়া হয়েছে। ক্যাপিটল হিলের হামলার অপরাধে এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ সাজা। সব মিলিয়ে ৮৭ মাস জেলে থাকতে হবে তাকে। এর আগে ক্যাপিটল হিল কাণ্ডে পুলিশের ওপর হামলার দায়ে দুই অভিযুক্তকে ৬৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছিল। সোমবার কারাদণ্ড পাওয়া গাই রেফিটের (৪৯) বিরুদ্ধে মার্চে ওয়াশিংটনে আগ্নেয়াস্ত্র বহন, পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানো এবং আনুষ্ঠানিক কার্যক্রমে বিঘ্ন ঘটানোর অভিযোগ আনা হয়।

টেক্সাসের ওয়াইলির বাসিন্দা রেফিট পেশায় তেল শিল্পের শ্রমিক। তিনি ডানপন্থী ‘টেক্সাস থ্রি পার্সেন্টারস’ মিলিশিয়ার সদস্য। তার বিরুদ্ধে নিজ কিশোর ছেলে ও মেয়েকে হুমকি দেয়ার অভিযোগও আনা হয়েছে।

ওই দু’জন যাতে ক্যাপিটল হিল হামলায় তার সম্পৃক্ততা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কাছে মুখ না খোলেন, সে ব্যাপারে সতর্ক করে দিয়েছিলেন তিনি। কিন্তু রেফিটের ১৮ বছর বয়সী ছেলে সে হুমকির তোয়াক্কা না করে এফবিআইয়ের শরণাপন্ন হন এবং আদালতে বাবার বিরুদ্ধে সাক্ষ্য দেন। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে রেফিটকে কারাদণ্ড দেন ইউএস ডিস্ট্রিক্ট বিচারক ডেবনি ফ্রিয়েডরিখ।

 

শেয়ার করুন