১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৫:১৪:৫৭ পূর্বাহ্ন


বাংলাদেশ ক্লাবের শোক দিবসে বক্তারা
শোককে শক্তিতে পরিণত করতে হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২২
শোককে শক্তিতে পরিণত করতে হবে


আগস্ট মাস শোকের মাস। এই মাসে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। আগস্ট মাস এলেই আমাদের শোকের সাগরে নিমজ্জিত হতে হয়। এই শোককে আমাদের শক্তিতে পরিণত করতে হবে এবং ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারলেই বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে এবং বাংলাদেশ উন্নত বিশ্বে রূপ লাভ করবে। জ্যাকসন হাইটসে প্রতিষ্ঠিত বাংলাদেশ ক্লাবের শোক দিবসের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।


বাংলাদেশ ক্লাবের সভাপতি নূরুল আমিন বাবুর সভাপতিত্বে এবং শিবলী ছাদিকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেয়ান, বাংলাদেশ ক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজুল হক হায়দার, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি রফিকুর রহমান, এম উদ্দিন আলমগীর, সুমন মাহমুদ, গোলাম মাওলা চৌধুরী, হেলাল মিয়া, আব্দুল হামিদ, জয়নাল আবেদীন জয়, মুসা মান্নান, গোলাম হাসান, খন্দকার জাহিদুল ইসলাম, ফাহিম আহমেদ, মাহমুদ হাসান, মোশাররফ হোসেন রানা, এম এইচ আবির, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর এইচ জয় প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন জাতিসংঘে নিযুক্ত প্রেস মিনিস্টার নূরে এলাহি মিনা। তিনি সবাইকে জাতিরজনকের স্বপ্ন বাস্তবায়ন এবং তার আদর্শ লালনের আহŸান জানান।

বাংলাদেশ ক্লাবের প্রেসিডেন্ট নূরুল আমিন বাবু বলেন, আমরা বড় দুর্ভাগা জাতি। কারণ যিনি আমাদের দেশ দিয়েছে, কিছু বিপথগামী মানুষ তাকে নৃশংসভাবে হত্যা করেছে। তিনি বলেন, তারা মনে করেছিল জাতির জনককে হত্যা করে তারা বাংলাদেশ আবারো পাকিস্তান বানাবে। তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। যারা জাতির জনক শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে তারা আজ লুকিয়ে এবং পালিয়ে বেড়াচ্ছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে আমরা তাদের প্রতি ঘৃণা ধিক্কার জানাচ্ছি। তিনি বলেন, যতোদিন বাংলাদেশ থাকবে, ততোদিন বঙ্গবন্ধু থাকবে। তিনি বলেন, এই শোকের মাসে আমাদের শপথ নিতে হবে আমরা জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার পাশে থাকবো এবং তার হাতকে শক্তিশালী করবো।

মাহফুজুল হক হায়দার বলেন, আগস্ট মাস শোকের মাস। এই মাসে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। আগস্ট মাস এলেই আমাদের শোকের সাগরে নিমজ্জিত হতে হয়। এই শোককে আমাদের শক্তিতে পরিণত করতে হবে এবং ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারলেই বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে এবং বাংলাদেশ উন্নত বিশ্বে রূপ লাভ করবে।

অন্য বক্তারা বলেন, আমরা এখনো কলঙ্ক মুক্ত হতে পারিনি। কারণ বঙ্গবন্ধুর খুনিরা এখনো বেঁচে আছে। এই যুক্তরাষ্ট্রেই খুনি রয়েছে। আমাদের কাজ হবে সেই খুনিদের বাংলাদেশে ফিরিয়ে নিয়ে বিচার করা। তারা বলেন, যতোদিন খুনিদের বিচার করা হবে না, ততোদিন আমরা কালিমামুক্ত হতে পারবো না।


শেয়ার করুন