২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৮:১১:২৮ পূর্বাহ্ন


স্টেট ও সিটি বিএনপির কমিটি আসছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২২
স্টেট ও সিটি বিএনপির কমিটি আসছে


অবশেষে যুক্তরাষ্ট্র বিএনপির অঙ্গসংগঠনের কমিটি আসছে। জানা গেছে, কমিটি চ‚ড়ান্ত হয়েছে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন কেন্দ্র থেকে স্বাক্ষর করে কমিটি পাঠানোর জন্য। এই কমিটি গঠনের নেপথ্যে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন।

দায়িত্ব পাওয়ার পর আনোয়ার হোসেন খোকন দীর্ঘদিন থেকেই প্রক্রিয়া চালান। তিনি যুক্তরাষ্ট্র বিএনপির অঙ্গসংগঠনের নেতাদের সাথে কথা বলেন। যুক্তরাষ্ট্র বিএনপির কোনো কোনো শীর্ষনেতার সাথেও কথা বলেন। বারবার টেলিকনফারেন্স করেছেন। নিউইয়র্ক বিএনপির অঙ্গ সংগঠনের এমন কোনো নেতা বা পাতিনেতা নেই যার সাথে একাধিকবার কথা বলেননি।

এই কমিটি গঠনের জন্য তিনি নেতাদের বেশ কয়েকবার পরীক্ষাও নিয়েছেন। তাদের দিয়ে হোয়াইট হাউস এবং জাতিসংঘের সামনে বিক্ষোভ করিয়েছেন। দেখেছেন তাদের শক্তি। দীর্ঘদিন থেকেই তিনি কমিটি দেবেন বলে আসছিলেন। কিন্তু কমিটি দিচ্ছিলেন না। যে কারণে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ এবং হতাশা নেমে আসে। অনেকেই ছিলেন টেনশনে। আসলে কমিটি আসবে কী আসবে না। না কি যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির মতো ঝুলে যায়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ অধিবেশে যোগ দিতে আসছেন। সেই কথা চিন্তা করেই যুক্তরাষ্ট্র বিএনপির তিন অঙ্গসংগঠনের কমিটি দেয়া হচ্ছে। চলতি সপ্তাহেই কমিটি চলে আসছে। নিউইয়র্ক স্টেট বিএনপির সম্ভাব্য সভাপতি মওলানা অলি উল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান। সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট করা হয়েছে আনোয়ার হোসেনকে। ৩৭ সদস্যের কমিটির মধ্যে আরো রয়েছেন আমিনুল ইসলাম চৌধুরীসহ অন্যরা। সিটি বিএনপিকে দুভাগে ভাগ করা হয়েছে। সিটি বিএনপির উত্তরের সম্ভাব্য সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা এবং সাধারণ সম্পাদক বদিউল আলম। সিটি বিএনপি দক্ষিণের সম্ভাব্য সভাপতি আহবাব চৌধুরী খোকন এবং সাধারণ সম্পাদক ফয়েজ চৌধুরী।


শেয়ার করুন