১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৮:২১:০৩ পূর্বাহ্ন


নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত সিটি বিএনপির সভায় বক্তব্য রাখছেন আহবাব চৌধুরী খোকন


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নিউইয়র্ক মহানগর উত্তরের নবগঠিত আহবায়ক কমিটির প্রথম সভা গত ২৮ আগস্ট সন্ধ্যায় ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আহবায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়েজ আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা ও শহীদ জিয়াসহ গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন যুগ্ম আহবায়ক আব্দুর রহিম। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম আহবাক এজিএম জাহাঙ্গীর, আব্দুর রহিম, শরিফুল খালিশদার, সৈয়দ গৌছুল হোসেন, এ আর মাহবুবুল হক চেয়ারম্যান, যুগ্ম সদস্য সচিব কামরুল হাসান, সিনিয়ার সদস্য জাফর তালুকদার, মিসেস কাওছার ভূইয়া, শাহ কামাল উদ্দিন, ইমতেয়াজ আহমদ বেলাল, লিয়াকত আলী, মানিক আহমদ, রকি আহমদ, সৈয়দ আজিমুর হক প্রমুখ। 

সভাপতির বক্তব্যে আহবাব চৌধুরী খোকন নিউইয়র্ক মহানগর ও স্টেটে পৃথক তিনটি কমিটি ঘোষণা করায় বিএনপির  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরু ইসলাম আলমগীর, সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এমন এক মুহূর্তে নিউইয়র্কে বিএনপির কমিটি প্রদান করা হলো যখন আমাদের প্রিয় বাংলাদেশ কঠিন সংকটের সম্মুখীন। বিএনপির নেতাকর্মীরা গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতা প্রতিষ্ঠার কথা বলায় আজ নির্যাতিত, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশের মানুষের দাসত্বের শৃঙ্খল থেকে মুক্তি করতে গিয়ে আজ অবৈধ  সরকারের মিথ্যা ও সাজানো মামলায় গৃহে অন্তরীণ। মানবতা আজ ভুলুন্ঠিত। বর্তমান স্বৈরাচারী সরকার পুরো বাংলাদেশকে আজ গুম উপত্যক্ষায় পরিণত করেছে। এই অবস্থায় নতুন কমিটির দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। দেশ ও জাতির স্বার্থে আমরা অচিরেই  নিউইয়র্ক মহানগরী থেকে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের আন্দোলন শুরু করবো ।

সদস্য সচিব ফয়েজ চৌধুরী বলেন, দেশে সাধারণ মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। দেশে একদিকে চলছে সীমাহীন দুর্নীতি ও লুটপাট অন্যদিকে দ্রব্যমূল্যের উর্ধগতি মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে। এই অবস্থায় অবৈধ শেখ হাসিনার পতন ঘটাতে নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপি যে কোন ত্যাগ শিকারে প্রস্তুত।    

সভায় ১ সেপ্টেম্বর বিএনপি ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিক যথাযথ মর্যাদায় উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া মহানগর উত্তরের অধীন বিএনপির সকল কমিটি বাতিল ঘোষণা করা হয়। শিগগিরই আলাপ আলোচনার মাধ্যমে ব্রঙ্কস, ম্যানহাটন ও স্টেটেন্ট আইল্যান্ড বিএনপির নতুন আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার করুন