২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৫:৩৪:০৬ অপরাহ্ন


নারায়নগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রাতে বাধা
পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে যুবদল কর্মী শাওন নিহত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
পুলিশের  সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে যুবদল কর্মী শাওন নিহত নারায়নগঞ্জে বিএনপির শোভাযাত্রা পুলিশের সঙ্গে সংঘরষে ছত্রভংগের এক মুহুরতে / ছবি সংগৃহীত


নারায়ণগঞ্জে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে যুবদলের শাওন (২০) নামের একজন কর্মী নিহত হয়েছেন। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়ন যুবদলের কর্মী ছিলেন। গুলিবিদ্ধ শাওনকে হাসপাতালে নেয়ার আগেই মৃত্যু হয়েছে বলে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎক শেখ ফরহাদ। তিনি বলেন, শাওন মাহমুদকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়। তাঁর শরীরে গুলির চিহ্ন আছে। লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পুলিশ দাবি করেছে, জানমাল রক্ষার্থে তারা কাঁদানে গ্যাসের শেল ও শর্টগানের গুলি ছুড়েছে।

এদিকে বিএনপি দেশের বিরাজমান কোনো ইস্যুতে রাজপথে নামেনি। নেমেছিল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে শোভাযাত্রা করতে। এতে সকাল দশটার দিকে নেতা-কর্মীরা  নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকার আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সামনে নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেন। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের শোভাযাত্রা করতে বাধা দেয়। এ সময় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। অন্যদিকে, পুলিশ লাঠিপেটা করে বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও শটগানের গুলি ছোড়ে। এ সময় শহরের দুই নম্বর রেলগেট ও আশপাশের এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।


বিএনপর   মিছিলের অগ্রভাগে লাল গোলচিহ্নিত শাওন/ছবি সংগৃহীত 

জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সাংবাদিকদের বলেন, পূর্বানুমতি ছাড়া বিএনপি নেতা-কর্মীরা সড়ক অবরোধ করেন। পুলিশ তাঁদের সরাতে চাইলে তাঁরা পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে জানমাল রক্ষার্থে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও শর্টগানের গুলি ছোড়ে। 

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্যসচিব মামুন মাহমুদ বলেন, পুলিশ অতর্কিতভাবে তাঁদের শান্তিপূর্ণ কর্মসূচিতে লাঠিপেটা করেছে। এরপর শটগানের গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে। এতে একজন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। যুবদলের গুলিবিদ্ধ কর্মী শাওন মাহমুদকে হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা গেছেন। 


শেয়ার করুন