২০ এপ্রিল ২০১২, শনিবার, ০১:৫১:২৫ পূর্বাহ্ন


বিশেষ ইমিগ্র্যান্ট ও নন-ইমিগ্র্যান্ট ধর্মীয় ওয়ার্কারদের জন্য নতুন গাইডেন্স
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২২
বিশেষ ইমিগ্র্যান্ট ও নন-ইমিগ্র্যান্ট ধর্মীয় ওয়ার্কারদের জন্য নতুন গাইডেন্স


ইউএসসিআইএস বা ইমিগ্রেশন ডিপার্টমেন্ট ধর্মীয় ওয়ার্কারদের জন্য তাদের গাইডেন্স আপডেট করেছে। এই আপডেটের মাধ্যমে যারা ইমিগ্র্যান্ট হতে চায় বা ইমিগ্র্যান্ট হতে চায় না উভয় প্রকার ধর্মীয় ওয়ার্কারদের জন্য ইমিগ্রেশন পলিসি ম্যানুয়েলের নির্দেশনায় বিস্তারিত বলা হয়েছে। তাতে ব্যাখ্যায় স্পষ্টতা আনার জন্য বিভিন্ন নির্দেশনার কথা বলা হয়েছে। ধর্মীয় ওয়ার্কারের জন্য ফাইলিং প্রক্রিয়া, ভ্যারিফিকেশনের মাধ্যমে অ্যাভিডেন্স শনাক্তকরণের সাইট ইনসপেকশন প্রক্রিয়ায় নতুন করে ব্যাপক তথ্য দেয়া হয়েছে। 

তাছাড়া স্পেশাল ইমিগ্র্যান্ট ও আর-১ নন-ইমিগ্র্যান্ট রিলিজিয়াস ওয়ার্কার পিটিশন উভয়ের ক্ষেত্রে এই আপডেটে অবস্থার বর্ণনা দেয়া হয়েছে। পলিসিতে দেখা যায়, অন্যান্য বিষয়ের মধ্যে ইমিগ্র্যান্ট রিলিজিয়াস ওয়ার্কারকে দেখাতে হবে যে, সম্ভাব্য নিয়োগ পাওয়া ব্যক্তিকে এক যোগ্য পজিশনে নিয়োগ দেয়া হবে। তাতে বর্ণনা থাকতে হবে যে, কীভাবে নিয়োগকর্তা ধর্মীয় ওয়ার্কারদের বেতন-ভাতা দেবে। 

যেখানে যে নিয়োগকর্তা বিষয়টির জন্য প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করবেন বা সত্যায়িত করবেন, কিংবা সরাসরি বেতন-ভাতা দেয়ার জন্য দায়ী থাকবে না, তার জন্য ইমিগ্রেশন সত্যায়নকারী নিয়োগদাতা ও প্রতিষ্ঠানের মধ্যে বৈধতার বিষয়টি পরখ করে দেখবেন। 

শেয়ার করুন