১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৭:৫৯:১৯ অপরাহ্ন


রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন


ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন। বাকিংহ্যাম প্যালেসের বিবৃতির বরাতে বিবিসি জানায়, স্থানীয় সময় বিকেলে যুক্তরাজ্যের স্কটল্যান্ডে অ্যাবারডিনশায়ারে নিজস্ব বাসভবন বালমোর‌্যাল ক্যাসলে মারা গেছেন তিনি।

 বিবিসি জানায় এ খবর দ্রুত ছড়িয়ে যায়। এতে ব্যাকিংহ্যাম প্যালেসে মানুষের ভীর জমে। রয়্যাল ফ্যামেলীর সদস্যরা যে যেখানে রয়েছেন তাদেরকে বালমোর‌্যাল ক্যাসেলের দিকে যেতে দেখা যায়।  

অসুস্থ ছিলেন রানি 

এর আগে ব্রিটেনের রানি এলিজাবেথের স্বাস্থ্য নিয়ে চিকিৎসকরা উদ্বেগ প্রকাশ করার পর রানিকে তার ব্যক্তিগত বাসভবন ব্যালমোরাল প্রাসাদে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে বলে বাকিংহাম প্রাসাদ থেকে জানানো হয়েছিল। বিবিসির সংবাদে জানানো হয়- “আজ সকালে রানির স্বাস্থ্যের পুর্নমূল্যায়ন করার পর, রানির চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং তাকে চিকিৎসকদের নজরদারিতে রাখার পরামর্শ দিয়েছেন,”  প্রাসাদ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে।


রানির মৃত্যু সংবাদ ছড়িয়ে যাবার পর ব্যাকিংহ্যাম প্যালেসে মানুষের ভীড়/ছবি সংগৃহীত 


"ব্যালমোরালে রানি বিশ্রাম করছেন।"

প্রিন্স চার্লস এবং তার স্ত্রী ডাচেস অফ কর্নওয়াল ব্যালমোরালের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। রানির সব সন্তান সেখানে জড়ো হচ্ছেন। কেউ ইতোমধ্যেই স্কটল্যান্ডে তার বাসভবনে পৌঁছেছেন অথবা পথে রয়েছেন।

রানির মেজো ছেলে ডিউক অফ ইয়র্ক এবং তার ছোট ছেলে কাউন্ট অফ ওয়েসেক্স ও তার স্ত্রী কাউন্টেস অফ ওয়েসেক্সও ব্যালমোরালের পথে রয়েছেন।রানির কন্যা প্রিন্সেস রয়াল, প্রিন্সেস অ্যান ইতোমধ্যেই নিজের কাজে স্কটল্যান্ডে রয়েছেন। ডিউক অফ কেম্ব্রিজ, প্রিন্স উইলিয়ামও স্কটল্যান্ডে রানির প্রাসাদের পথে রয়েছেন। তার স্ত্রী ডাচেস অফ কেম্ব্রিজ তার সন্তানদের নিয়ে উইন্ডসরে থাকছেন, কারণ তাদের সন্তানদের স্কুল খোলার প্রথম দিন আজ।

ডিউক আর ডাচেস অফ সাসেক্স, হ্যারি ও মেগান-এর লন্ডনে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দেবার কথা ছিল। কিন্তু তারা এখন স্কটল্যান্ডে রওয়ানা হয়ে গেছেন। 

 

শেয়ার করুন