২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৯:৩৪:৩৭ অপরাহ্ন


বিএনপির কর্মসূচি : যেখানে হাসিনা সেখানেই প্রতিরোধ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২২
বিএনপির কর্মসূচি : যেখানে হাসিনা সেখানেই প্রতিরোধ মহানগর বিএনপি দক্ষিণের সভা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আগামী ১৯ সেপ্টেম্বর নিউইয়র্ক আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গ সংগঠন। অন্যদিকে যুক্তরাষ্ট্র বিএনপি এবং বিএনপির অঙ্গ সংগঠন শেখ হাসিনাকে প্রতিরোধের ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্র বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ঘোষণা করেছেন যেখানে শেখ হাসিনা সেখানেই প্রতিরোধ। ইতিমধ্যেই যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দ ঘোষণা করেছেন তারা জেএফকে এয়াপোর্ট থেকেই প্রতিরোধ শুরু করবেন। তারা বলেন, যেখানেই শেখ হাসিনার অনুষ্ঠান হবে সেখানেই তারা কর্মসূচি পালন করবেন। সেই অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে ভাষণ দেবেন, সেই দিন জাতিসংঘের সামনে বিক্ষোভ করা হবে।

যুক্তরাষ্ট্র বিএনপির সুবর্ণজয়ন্তী কমিটির আহ্বায়ক এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বলেন, আমাদের কর্মসূচি হচ্ছে সেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ। তিনি বলেন, বর্তমান সরকার হচ্ছে অবৈধ সরকার, এই অবৈধ সরকারের প্রধানমন্ত্রীও অবৈধ। সুতরাং সেই অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর জাতিসংঘে আসার কোনো অধিকার নেই।

যুক্তরাষ্ট্র বিএনপির সুবর্ণজয়ন্তী কমিটির সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন ভূইয়া বলেন, ভোট চোর সরকারের প্রধানমন্ত্রীর জাতিসংঘে আসার কোনো অধিকার নেই। যে কারণে আমাদের প্রতিবাধ, প্রতিরোধ ও বিক্ষোভ।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ বলেন, এই সরকার হচ্ছে ভোট চোর সরকার, মানুষের অধিকার হরণকারী সরকার, গণতন্ত্র হত্যাকারী সরকার- এই সরকারের প্রধানমন্ত্রীর জাতিসংঘে অংশগ্রহণের কোনো অধিকার নেই। যে কারণে আমাদের প্রতিরোধ।

এ ছাড়াও নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি অলিউল্যাহ আতিকুর রহমান, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, নিউইয়য়র্ক মগানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন, সদস্য সচিব ফয়েজ চৌধুরী, দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং সদস্য সচিব বদিউল আলমও একই কর্মসূচি ঘোষণা করেছেন।

শেয়ার করুন