১২ এপ্রিল ২০১২, বুধবার, ৬:০৭:৩২ অপরাহ্ন


জ্যামাইকায় আশা হোম কেয়ারের কর্পোরেট অফিস উদ্বোধন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২২
জ্যামাইকায় আশা হোম কেয়ারের কর্পোরেট অফিস উদ্বোধন আশা হোম কেয়ার ও সোশ্যাল ডে কেয়ারের উদ্বোধন


আশা হোম কেয়ার এবং আশা সোশ্যাল ডে কেয়ার বাংলাদেশি কমিউনিটিতে অতি পরিচিত একটি নাম। অল্পদিনের মধ্যেই আশা হোম কেয়ার এবং আশা সোশ্যাল ডে কেয়ার কমিউনিটি সেবায় অনন্য ভ‚মিকায় পালন করেছে। আশা হোম কেয়ার এবং আশা সোশ্যাল ডে কেয়ারে যারাই এসেছেন তারা আশাহত হননি। বরং আশান্বিত হয়েছে। তাদের সেবায় আপ্লুত হয়েছেন। সন্তুষ্টি প্রকাশ করেছেন। যে কারণে খ্যাতি এবং সুখ্যাতি চারিদিকে ছড়িয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় আশা হোম কেয়ার আশা সোশ্যাল ডে কেয়ার তাদের কর্মপরিধি বৃদ্ধি করেছেন।

নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকা হিলসাইডে আশা হোম কেয়ারের কর্পোরেট অফিস এবং আশা সোশ্যাল ডে কেয়ার সিনিয়র সেন্টারের উদ্বোধন করা হয়েছে নিজস্ব ভবনে। গত ৯ সেপ্টেম্বর জ্যামাইকা ৮৮-১৪ ১৬৮ স্ট্রিটে আশার কর্পোরেট কার্যালয়ের উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আমেরিকা বাংলাদেশ মুসলিম সেন্টারের খতিব মওলানা আতাউর রহমান জালালাবাদী। এর আগে কমিউনিটির সকল পর্যায়ের নেতৃবৃন্দকে নিয়ে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে অফিসের উদ্বোধন করেন আশা হোম কেয়ার ও আশা সোশ্যাল ডে কেয়ারের সিইও আকাশ রহমান এবং পরিচালক ঈশা রহমান। কমিউনিটির সিনিয়রদের সেবায় অবদানের জন্য এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্সের পক্ষ থেকে আকাশ রহমান ও ঈশা রহমানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। আকাশ রহমানকে সম্মাননা তুলে দেন এশিয়ান আমেরিকান চেম্বারের সভাপতি ও যুক্তরাষ্ট্রে মূলধারার রাজনীতিবিদ জয় চৌধুরী। ঈশা রহমানকে সম্মাননা তুলে দেন সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক এস এম সোলায়মান।

দোয়া শেষে সাদিয়া খন্দকারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ও এলমহার্স্ট হসপিটাল বোর্ড মেম্বার আব্দুর রহিম হাওলাদার, সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী, কোষাধ্যক্ষ ও কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ আলী, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি তারেক হাসান খান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডা. ওয়াজেদ এ খান, এশিয়ান আমেরিকান চেম্বার সভাপতি মূলধারার রাজনীতিবিদ জয় চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সেক্রেটারি সৈয়দ আল আমিন রাসেল, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, ব্যাংক ইনভেস্টর জান ফাহিম  কমিউনিটি অ্যাকটিভিস্ট ও রাজনৈতিক ব্যক্তিত্ব মাকসুদ চৌধুরী, আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবিব, বিশিষ্ট রিয়েল এস্টেট এজেন্ট আহসান হকসহ নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির সিনিয়র নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, কার্যকরি সদস্য সাদী মিন্টু, কোষাধ্যক্ষ পদপ্রার্থী নওশাদ হোসেন, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম প্রমুখ। এ ছাড়াও অনুষ্ঠানে দেশের ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করেন।

স্বাগত বক্তব্যে আকাশ রহমান বলেন, আপনাদের সহযোগিতা ও ভালোবাসা আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায়। কমিউনিটির সেবার ব্রত নিয়ে স্বপ্নের ‘আশা হোম কেয়ার ও আশা সোশ্যাল ডে কেয়ার’-এর যাত্রা শুরু। শুক্রবারে জ্যামাইকা কর্পোরেট শাখার উদ্বোধনে কমিউনিটির গুণীজনদের অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। বাফেলো থেকে লং আইল্যান্ড, জার্সি সিটি থেকে জ্যামাইকা। সেবার দরজা খোলা, সবখানেই। লাভ-ক্ষতির হিসাব করি না। প্রবাসের মা-বাবাদের সেবাই আমাদের লক্ষ্য। ৪ বছর আগে খুব ছোট্ট পরিসরে আশা’র যাত্রা। এবার জ্যামাইকা কর্পোরেট সেন্টার উদ্বোধনে স্বপ্নের যাত্রার পরিপূর্ণতা পেলো। তিনি আরো বলেন, আমি যখন ছাত্র। জ্যাকসন হাইটসে আমার বাবার সমতুল্য একজনের সাথে কথা হলো। তিনি আমাকে তার দুর্দশার কথা জানালেন। তখনই আমি চিন্তা করলাম বাবা-মা’দের জন্য কিছু করা দরকার। সেই থেকেই আমি আশা সোশ্যাল ডে কেয়ার শুরু করি জ্যাকসন হাইটস থেকে। তারপর কুইন্স প্যালেসে। এখন জ্যামাইকায়। আমি এখনো তাদের অর্থিকভাবে সহযোগিতা করি। যাতে করে তারা তাদের পছন্দের যে কোন জিনিস ক্রয় করতে পারে। আমার লক্ষ্য ছিলো সৃষ্টির সেরা সৃষ্টি মানুষকে সহযোগিতা করা। সেই মানবসেবার কাজটিই আমি করে যাচ্ছি। এখান থেকে আমার কোনো আয় নেই, তবে মনের শান্তি আছে। আমার স্ত্রী বয়স্ক বাবা-মা’দের নিজের হাতে রান্না করে খাওয়ান, সেবাযত্ন করেন।

আশা রহমান বলেন, আকাশ রহমানের মানবিক গুণাবলিটি ভালো লেগেছে। যে কারণে আমি তাকে সহযোগিতা করে যাচ্ছি। আমি তাদের সেবা করে তৃপ্তি পাই। মনে হয় যে আমার বাবা-মাকেই সেবা দিচ্ছি। তিনি সবার সহযোগিতা কামনা করেন।

শুক্রবারের উদ্বোধনে নিউইয়র্ক কমিউনিটির সব বড় সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতি কৃতজ্ঞতা আমাদের অফুরন্ত।

শেয়ার করুন