২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:৫৪:০৭ পূর্বাহ্ন


বাংলাদেশ সোসাইটির চূড়ান্ত ফলাফল হস্তান্তর
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২২
বাংলাদেশ সোসাইটির চূড়ান্ত ফলাফল হস্তান্তর রব-রুহুল প্যানেলের পক্ষ থেকে চূড়ান্ত ফলাফল গ্রহণ করা হচ্ছে


বাংলাদেশ সোসাইটির আলোচিত এবং ব্যয়বহুল নির্বাচন গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। নির্র্বাচনের দিন সকল কেন্দ্রে ফলাফল গণনা করে প্রধান নির্বাচন কমিশন নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন। সেই ফলাফল অনুযায়ী রব-রুহুল প্যানেল ভূমিধস বিজয় অর্জন করে। অর্থাৎ রব-রুহুল প্যানেলের প্রতিটি প্রার্থী জয়লাভ করেন। নির্বাচনে পরাজিত হন নয়ন-আলী প্যানেলের সকল প্রার্থী। বেসরকারি ফলাফলের পর গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির কার্যালয়ে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা এবং প্রার্থীদের হাতে ফলাফল তুলে দেন। নির্বাচন কমিশনের সদস্য আনোয়ার হোসেনের পরিচালনায় প্রার্থীদের হাতে ফলাফল তুলে দেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আহমেদ জনি। এ সময় নির্বাচন কমিশনের সদস্য খোকন মোশাররফ, রুহুল আমিন সরকার ও কায়ছারুজ্জামান কয়েস উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ, ট্রাস্টি বোর্ডের সদস্য হাজী মফিজুর রহমান, আজিমুর রহমান বোরহান, মোস্তফা কামাল পাশা বাবুল, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাবেক কর্মকর্তা তপন জামান, কাজী তোফায়েল আহমেদ, কাশেম চৌধুরী, বৃহত্তর নোয়াখালি সোসাইটির সভাপতি নাজমুল হাসান মানিক, সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক তাজু মিয়া, মাসুদুল হক সানুসহ সব নির্বাচিত কমিটির সকল কর্মকর্তা।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান, একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং সুন্দর নির্বাচন উপহার দেয়ার জন্য। তিনি নবনির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, যারা মামলা করে বাংলাদেশ সোসাইটির ক্ষতি করেছে তাদের যেন আগামী সাধারণ সভায় সিদ্ধান্ত নিয়ে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। তিনি নবনির্বাচিত কমিটিকে তাদের প্রতিশ্রুতি বাস্তায়নের আহ্বান জানান।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আহমেদ জনি বলেন, সকল প্রার্থী, সোসাইটির কার্যকরি কমিটি, ট্রাস্টি বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের সকলের সহযোগিতার কারণেই আমরা একটি সুন্দর এবং গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পেরেছি। তিনি তার কমিশনের সদস্য, নির্বাচনে যারা সহযোগিতা করেছেন তাদের এবং সর্বোপরি সকল ভোটারকে ধন্যবাদ জানান তাদের অকুণ্ঠ সমর্থন দেয়ার জন্য। তিনি নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান এবং ধন্যবাদ জানান নয়ন-আলী প্যানেলের সকল প্রার্থীকে।

নবনির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া নির্বাচন কমিশন, সাধারণ ভোটার এবং তার প্যানেলের যারা নির্বাচন পরিচালনা করেছেন তাদের ধন্যবাদ জানান। ধন্যবাদ জানান নির্বাচন কমিশনকে একটি সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার জন্য। তিনি ধন্যবাদ জানান নয়ন-আলী প্যানেলকে। তিনি আরো বলেন, নির্বাচনের সময় আমরা যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, আপনাদের সকলের মতামত ও পরামর্শে আমরা তা বাস্তবায়ন করবো। তিনি আরো বলেন, আমি এবং আমার প্যানেলের সকলকে নিয়ে বাংলাদেশ সোসাইটিকে একটি আদর্শ সংগঠনে পরিণত করবো। এ ছাড়াও তিনি প্রয়াত কামাল আহমেদ, আব্দুল খালেক খায়ের এবং বাকির আজাদকে স্মরণ করেন।

ফলাফল গ্রহণ করেন সভাপতি আব্দুর রব মিয়া, সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক রুহুল আমিন, সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ নওশাদ হোসেন. সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূইয়া, প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজ কল্যাণ সম্পাদক খান মোহাম্মদ টিপু, ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য, সদস্য ফারহানা চৌধুরী, সাদী মিন্টু, আবুল বাশার ভূইয়া, সুশান্ত দত্ত। যারা অনুপস্থিত ছিলেন তাদের পক্ষে সাধারণ সম্পাদক ফলাফল গ্রহণ করেন। রব-রুহুল প্যানেলের পক্ষে ফলাফল গ্রহণ করেন আজিমুর রহমান বোরহান, তাজু মিয়া এবং জাহিদ মিন্টু এবং নয়ন-আলী প্যানেলের ফলাফল গ্রহণ করেন আবুল কাশেম চৌধুরী।

শেয়ার করুন