২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:৩৪:৪৩ পূর্বাহ্ন


মা হিসাবে সন্তানকে লুকিয়ে রাখা সম্ভব হচ্ছিল না
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
মা হিসাবে সন্তানকে লুকিয়ে রাখা সম্ভব হচ্ছিল না শবনম বুবলি


দেশকে শবনম বুবলী 

শাকিব খান ও শবনম বুবলি তাদের বিয়ে ও সন্তান শেহজাদ খান বীরের কথা স্বীকার করেছেন সম্প্রতি। এবার জানা গেল, ৮ মাস আগেই তাদের বিচ্ছেদ হয়েছে। আগামীতে যে কোনো দিন তারা বিষয়টি নিয়ে জনসমক্ষে আসতে পারেন। তবে নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার কাছে বুবলি বলেছেন যা রটেছে সবই গুজব। সাক্ষাৎকার নিয়েছে আলমগীর কবির 

প্রশ্ন: আপনার সন্তানের খবর প্রকাশের পর থেকেই শাকিব খানের সাথে বিচ্ছেদের বিষয়টি নিয়ে কথা হচ্ছে। আসল ঘটনাটা কী?

বুবলী: আসল ঘটনা হলো, আপনারা যা খুশি তা লিখে দিলেন আর আমি যা খুশি তা ব্যাখ্যা দিলাম। যখনই কোনো ঘটনা নিয়ে চুপ থাকি তখনই দেখি লোকজন যা নয় তা নিয়ে সমালোচনা শুরু করে। সবাই ভুলে যায় কোনো কিছু ভালোভাবে না জেনে কথা বলা উচিত নয়। সবচেয়ে বেশি হয়রানি হতে হয় সামাজিক মাধ্যম থেকে। এখানে প্রতিনিয়ত সস্তা বিষয়গুলো নিয়ে বুলিং করা হয়। 

প্রশ্ন: অনেকেই বলছেন আট মাস আগেই শাকিবের সাথে আপনার বিচ্ছেদ হয়ে গেছে। এ ব্যাপারে কি বলবেন?

বুবলী: উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব বলা হচ্ছে, যার কোনো ভিত্তি নেই। বিচ্ছেদ হলে সন্তান হওয়ার খবর এতোদিন কেন গোপন রাখব। এর তো কোনো দরকার ছিল না। আসলে কে বা কারা এ ধরনের ভিত্তিহীন গুজব ছড়াচ্ছেন তা বোধোগম্য নয়। আমাদের সন্তানের বিষয়টি সামনে আনার পর থেকে নানা ভিত্তিহীন গুজব অনেকে সামনে এনে ব্যক্তিগত আক্রমণ করতে চাইছেন যা আসলে ঠিক নয়। আমরা বিয়ে করেছি, সন্তান পৃথিবীতে এসেছে সুন্দর একটি পরিবারের জন্য। সুন্দরভাবে সংসার করার জন্য, বিচ্ছেদের জন্য নয়। কাজেই এ ধরনের খবরের কোনো ভিত্তি নেই।

প্রশ্ন: একটা সাক্ষাৎকারে শাকিব বলেছেন। ব্যক্তিগত বিষয়গুলো তিনি আড়ালে রাখতে পছন্দ করেন। কিন্তু আপনি এবং অপু বিশ্বাস তার কথা রাখেননি।

বুবলী: ব্যক্তিগতভাবে শাকিব এটা বলতেই পারে। তবে আমি নিজের জায়গা থেকে দোষের কোনো কিছু করিনি। বীরকে এভাবে প্রকাশ্যে আনায় শাকিব হয়ত কষ্ট পেয়েছে। কিন্তু একজন মা হিসাবে সন্তানকে লুকিয়ে রাখাটা আমার পক্ষে আর সম্ভব হচ্ছিল না। 

প্রশ্ন: আপনাদের প্রতি রাগ থাকলেও সন্তানদের নিয়ে শাকিব খুব আশাবাদ ব্যক্ত করেছেন। বাস্তবে বাবা হিসাবে তিনি কতটা দায়িত্ববান?

বুবলী: সন্তানের দায়িত্ব পালনে শাকিব খুবই যত্নবান। চেষ্টা করেন সন্তানকে বেশি বেশি সময় দেওয়ার। কিন্তু তিনি নিজেও তো অনেক ব্যস্ত, নানা ব্যস্ততায় সবসময় সব পরিকল্পনা বাস্তবায়ন করতে হয়তো একটু সময় লেগে যায়। তাছাড়া সবকিছু নিয়ে ওকে বেশি প্রেশার দিতে চাই না আমি। তাই যে কোনো দায়িত্ব বাস্তবায়নের ব্যাপারটি আমিই মূলত দেখাশোনা করি। এ জন্য এই ব্যাপারটিও পরিবারে চেক অ্যান্ড ব্যালান্স করে নিয়েছি। সেক্ষেত্রে একজন পরিকল্পনাকারী, আরেকজন বাস্তবায়নকারী। এভাবেই চলছে।

প্রশ্ন: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

বুবলী: এখন বিএফডিসি প্রযোজিত সরকারি অনুদানের ‘চাদর’ সিনেমার শুটিং করছি ঢাকায়। জাকির হোসেন রাজু স্যার খুব সুন্দরভাবে গুছিয়ে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন। আশা করছি, দর্শক চমৎকার গল্পের একটি সিনেমা দেখতে পাবেন। এ ছাড়া সহঅভিনেতা সাইমনও বেশ কো-অপারেটিভ। আশা করি, দর্শকরা আমাদের রসায়ন ভালোই উপভোগ করবে।

প্রশ্ন : ব্যক্তি বুবলীর সঙ্গে প্রফেশনাল বুবলীর সমন্বয় করেন কীভাবে?

বুবলী: আমি বরাবরই ব্যক্তি বুবলী এবং চিত্রনায়িকা বুবলীকে আলাদা রাখি। আপনারা খেয়াল করে দেখবেন আমি কখনই ব্যক্তি বুবলীকে নিয়ে কথা বলি না। কারণ দর্শক পর্দায় ব্যক্তি বুবলীকে নয়, আমার প্রফেশনাল কাজটি দেখছেন। তাই কাজের ক্ষেত্রে প্রফেশনাল থাকাটা, মনোযোগী হওয়া জরুরি। হয়তো দর্শকের আগ্রহের কারণে ব্যক্তি বুবলীর কিছু বিষয় সামনে আনতে হয় বা কথা বলতে হয়। কিন্তু সবারই একদম পারসোনাল লাইফ বলে তো কিছু আছে। সেটা ব্যালান্স করাটাও গুরুত্বপূর্ণ। তাছাড়া যাঁরা আমার সঙ্গে শুটিং করেছেন তাঁরা জানেন আমি যখন প্রফেশনাল কাজ করছি তখন একশত ভাগ ডেডিকেশন দিয়ে সিরিয়াসলি কাজ করি। আবার প্রফেশনাল কাজ শেষ করেই বাসায় চলে আসি, যেখানে আমি শুধুই ব্যক্তি বুবলী। এভাবে ব্যক্তিগত বিষয় এবং প্রফেশনাল বিষয় সমন্বয় করতে চেষ্টা করি।

প্রশ্ন: শেহজাদ খান বীর কেমন আছে?

বুবলী: আলহামদুলিল্লাহ, খুব ভালো আছে। সবাই যেভাবে অনেক অনেক ভালোবাসা এবং দোয়া দিচ্ছেন বাবুকে, আমি সত্যিই সবার প্রতি খুব কৃতজ্ঞ।

প্রশ্ন: কাজের ব্যস্ততায় বীরের জন্য সময় বের করেন কীভাবে?

বুবলী: বীরের জন্য তো আমার প্রচুর সময়। শুটিংয়ের সময়টুকু বাদে ওর সঙ্গে আমি পুরো সময়টাই দেই। ওকে নিয়ে প্লে-গ্রাউন্ডে যাওয়া, নানা জায়গায় ঘুরতে যাওয়া, ওর সঙ্গে ওর মতো বেবি হয়ে পিকাবু খেলা, রান্না করা, গান শোনানো, গল্প করা, ড্যান্স করা, দুষ্টামি করা থেকে শুরু করে অনেক মজা করি আমরা। আমি বরাবরই চাই ওকে পর্যাপ্ত সময় দিতে। মা হিসেবে যতটুকু দেওয়ার ততটুকু দিচ্ছি ওকে। এখানে আমি আপসহীন। অন্যদিকে, চলচ্চিত্রের প্রতিও অবশ্যই আমার দায়বদ্ধতা আছে। কারণ চলচ্চিত্রই আমাকে বুবলী বানিয়েছে। তাই ভালো গল্প ও নির্মাতা দেখে বেছে বেছে কিছু ভালো কাজের সঙ্গে নিজেকে যুক্ত করছি। তাই এভাবেই সবকিছুর সমন্বয় করছি। আপনাদের দোয়ায় এ সবকিছুই ভালোভাবে সমন্বয় করতে পারছি।

শেয়ার করুন