১৬ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৪:১৩:৩৮ অপরাহ্ন


ডাকার জন্য আইন প্রণয়ন করতে ব্যবসায়িক নেতাদের কংগ্রেসে ধরণা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২২
ডাকার জন্য আইন প্রণয়ন করতে ব্যবসায়িক নেতাদের কংগ্রেসে ধরণা মার্কিন কংগ্রেস


ব্যবসায়িক প্রতিষ্ঠানের মধ্যে ৮০ জন নির্বাহী কংগ্রেসকে বলেছে যে, যদি কোর্ট ড্রিমারদের যে প্রটেকশন রয়েছে তা যদি শেষ করে দেয়, তাহলে অর্থনীতি সংকটে পড়বে। আর সে জন্য কংগ্রেসকে অতিদ্রুত আইনিব্যবস্থা গ্রহণ করতে হবে যাতে সংকট থেকে উত্তরণ করা যায়।

গত সপ্তাহে বৃহস্পতিবার কংগ্রেসের সদস্যদের কাছে পাঠানো এক চিঠিতে ৮০টি কোম্পানির নির্বাহীরা বলেন যে, যদি ‘ডাকা’ কর্মসূচি বন্ধ করে দেয়া হয়, তাহলে তাদের ব্যবসা সমস্যায় পড়বে। এমনিতেই দেশে কাজের লোকের স্বল্পতা রয়েছে। তার ওপর যদি ডাকা কর্মসূচি বাতিল করা হয়, তাহলে এতোদিন যে ব্যবসা সমস্যায় ছিল তা আরো সমস্যায় পড়বে। অবশ্য এরপর শর্তসাপেক্ষ টেক্সাসের এক ডিস্ট্রিক্ট জাজ বাড়তি সুযোগ ছাড়া বর্তমান ডাকার আওতায় প্রটেকশন পাওয়া ড্রিমারদের বহাল রাখার সিদ্ধান্ত দিয়েছে। ইতিপূর্বে পঞ্চম সার্কিট কোর্ট ‘ডাকা’ কর্মসূচি অবৈধ ঘোষণা করেছিল। 

এখন ডাকা কর্মসূচির ভবিষ্যৎ কংগ্রেসের আইন প্রণয়নের ওপর নির্ভর করছে। কংগ্রেস যদি আইন প্রণয়ন না করে আর তাতে যদি ডাকাভুক্ত কর্মীরা সমস্যায় পড়ে, তাহলে আমেরিকায় তার সুদূরপ্রসারি নেতিবাচক প্রভাব পড়বে। 

ভয় হচ্ছে অবশেষে ডাকা যদি আবারো সুপ্রিম কোর্টে যায় সেখানে রয়েছে রক্ষণশীলদের ৬-৩ সংখ্যাধিক্য, তারা এই কর্মসূচিকে ওবামা দিনের কর্মসূচি বলে নাকচ করে দিতে পারে যদি এর জন্য আইন প্রণয়ন না করা হয়। 

শেয়ার করুন