২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৭:৫১:৩৯ অপরাহ্ন


যুব লীগের প্রতিষ্ঠার ৫০ বছর
সোহরাওয়ার্দী উদ্যানে আজ যুবলীগের মহা সমাবেশ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
সোহরাওয়ার্দী উদ্যানে আজ যুবলীগের মহা সমাবেশ


যুব লীগের প্রতিষ্ঠার ৫০ বছর উপলক্ষে যুব সমাবেশ আজ রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। সংগঠনটি এ সমাবেশটি করতে যাচ্ছে জাকজমক করে। যুব সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি শেষ। ক্ষমতাসীন আওয়ামী লীগের অংগ সংগনঠির এ সমাবেশে ইতিমধ্যে ১০ লাখ লোকের সমাবেশ ঘটানোর ঘোষনা দিয়েছে। ফলে এতে অংশ নিতে দেশের বিভিন্নস্থান থেকে আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হবে বলে ধারনা করা হচ্ছে। 

সমাবেশে এত লোকের উপস্থিতি ঘটানোর মুল কারন সম্প্রতি বিএনপির বিভিন্নস্থানে সমাবেশে বিপুল লোকের উপস্থিতির পাল্টা শোডাউন হিসেবেই বিবেচনা হচ্ছে বিভিন্ন মহলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন। তার উপস্থিতির বিষয়টি মাথায় রেথে নেয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। 

এ দিকে এ সভা আয়োজনের প্রায় মাসব্যাপী ধরে চলেছে প্রস্তুতি। কেন্দ্রীয়ভাবে একাধিক প্রস্তুতি সভার পাশাপাশি বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে মতবিনিময়ও করেছেন নেতারা। 

যুবলীগের সুবর্ণ জয়ন্তী উৎসব আজ ঢাকার কিছু সড়কে ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন এনেছে মহানগর পুলিশ। অনুষ্ঠানস্থল সোহরাওয়ার্দী উদ্যান এর আশপাশ এলাকায় ওই সবসব রাস্তাগুলো এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। ডিএমপি এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।  


দিনটি উপলক্ষে ভোরে কেন্দ্রীয় কার্যালয়সহ প্রতিটি ইউনিটে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে এছাড়া সকালে ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি সহ ১৫ আগস্ট নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। দুপুর দুইটায় গণভবন থেকে স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শেয়ার করুন