৩০ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ০৪:১৫:৪৬ অপরাহ্ন


ক্রোয়েশিয়া ২-১ এ জয়ী মরক্কোর বিপক্ষে
তৃতীয়স্থান নির্ধারণি ম্যাচ শেষে খুশী দু’দলই
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২২
তৃতীয়স্থান নির্ধারণি ম্যাচ শেষে খুশী দু’দলই মরক্কোর গোলমুখে আক্রমন ক্রোয়েশিয়ার/ছবি সংগৃহীত


মরক্কোকে হারিয়ে তৃতীয় হলো ক্রোশিয়া। কাতার বিশ্বকাপে তৃতীয়স্থান নির্ধারনিতে গতবারের রানার্সআপ ক্রোশিয়া ২-১ গোলে মরক্কোকে হারিয়ে ওই যোগ্যতা অর্জন করে।

তুমুল উত্তেজনাপূর্ণ খেলায় মরক্কোকে নিয়ে প্রত্যাশা ছিল অনেকেরই। বিশেষ করে ফ্রান্সের বিপক্ষে যেভাবে তারা খেলেছেন তাতে ক্রোয়েশিয়াকেও হারিয়ে দিতে পারে এমন এক সম্ভাবনা ছিল। কিন্তু সেটা হতে দেয়নি ক্রোটরা। খেলার প্রথমার্ধেই হয় সব গোল। দ্বিতীয়ার্ধে আক্রমন পাল্টা আক্রমন থাকলেও তাতে প্রধান্য ছিল ক্রোয়েশিয়ার। নিশ্চিত কিছু গোলের সুযোগ তাদেরই মিস হয়েছে। 

সে তুলনায় ফিনিশিংয়ের অভাব পরিলক্ষিত হয়েছে। খেলার ৭ মিনিটে প্রথম গোল করেন ক্রোয়েশিয়ার ইওস্কো গাভারলিওল ১-০। এরপর গোল পরিশোধও করে দেয় মরক্কো। খেলার ৯ মিনিটে মরক্কোর ফ্রি কিক ক্রোয়েশিয়ার এক খেলোয়াড় হেডে ক্লিয়ার করার চেষ্টা করেন। কিন্তু হয়নি। বল হেডে জালে পাঠিয়ে দেন আশরাফ দারি ১-১। 

এরপর আবারও এগিয়ে যায় ক্রোয়েশিয়া। এবার ৪২ মিনিটে গোল করে বসে ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে ফরোয়ার্ড মিসলাভ ওরসিচে মরক্কোর গোলকিপার ইয়াসিন বুনুর মাথার ওপর দিয়ে পাঠানো শট পোষ্টে লেগে বল চলে যায় জালে ২-১। 

দ্বিতীয়ার্ধে উভয়ই চেষ্টা করে। কিন্তু গোল হয়নি আর। দ্বিতীয় থেকে তৃতীয় হয়েও খুশী ক্রোয়েশিয়া। অপরদিকে প্রধমবারের মত দুর্দান্ত পারফরমেন্স করে সেমিফাইনাল পর্যন্ত উঠেই খুশী মরক্কো। এরপর চেষ্টা ছিল তৃতীয় হওয়ার হয়নি। তবুও কাতার বিশ্বকাপের চতুর্থ হয়ে সন্তুষ্টি তাদেরও।  


শেয়ার করুন