২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:৪৫:০২ পূর্বাহ্ন


বিএনপি উত্তরের বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্মাননা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-১২-২০২২
বিএনপি উত্তরের বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্মাননা মহানগর বিএনপি উত্তরের বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান


মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হয়। ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়। সেই সাথে ছিল আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে নিউইয়র্ক মহানগর উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও যুগ্ম সদস্য সচিব কামরুল হাসান ও আহ্বায়ক কমিটির সদস্য শাহ্ কামাল উদ্দীনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম শাহিন ফারুক, মুক্তিযাদ্ধা আবুল মনসুর কমান্ডার, নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক ওলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক বদরুল হক আজাদ, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের সদস্য সচিব বদিউল আলম, নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র সদস্য ভিপি জসীম উদ্দিন।

বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মহানগর  বিএনপি উত্তরের যুগ্ম আহ্বায়ক এজি এম জাহাঙ্গীর হোসেন, নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের যুগ্ম আহ্বায়ক ও বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ইমরান শাহ রন, সিনিয়র সদস্য ড. নুরুল আমিন পলাশ, জাফর তালুকদার, যুগ্ম আহ্বায়ক শরিফুল খালিসদার, যুগ্ম আহ্বায়ক সৈয়দ গৌছুল হোসেন, যুগ্ম আহ্বায়ক মানিক আহমদ, নিউইয়র্ক মহানগর বিএনপির সদস্য মো. আলী রেজা, ইমতিয়াজ আহমেদ বেলাল, জিয়াউল আহমদ জামিল, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের সদস্য মো. সুলায়মান, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক সুলতান মাহমুদ উল্লাস, যুক্তরাষ্ট্র যুবদল নেতা আমানত হোসেন আমান, বিজয় দিবস উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী আনোয়ারুল আলম ভূইয়া, বিএনপি নেতা মঈন উদ্দীন নটু, মমতাজ উদ্দীন, মো. আলী মিলন, দুলাল রহমান, কাওসার হোসেন, তোজাম্মেল হক, ফয়েজ আহমদ, ফরিদ উদ্দীন সরকার, মোহাম্মদ ইউসুফ আলী, মো. এম মাসুম, মো. হাফিজুর রহমান, আলী আশরাফ ভূইয়া, মো. ফুল মিয়া, আবুবক্কর সিদ্দিক, শরিফ হোসেন নীরব, শামীম মিয়া, রেজাউল করিম, নজরুল ইসলাম চৌধুরী প্রমুখ।  

মুক্তিযাদ্ধা সম্মাননা গ্রহণ করেন মেজর (অব.) মো. হাবিবুর রহমান, মো. সামছুল হক, ফজলুর রহমান চৌধুরী, দেলওয়ার হোসেন পাটওয়ারি, মনির হোসেন, আব্দুল হালিম মুন্সী, মো. নুরুল ইসলাম, মো. আব্দুল জলিল, মেজর (অব.) মনজুর আহমেদ, আল ইমরান ও মীর মশিউর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, এই নিশিরাতের সরকার সারা দেশকে এখন মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। দেশে আইনের শাসন নেই, মানবাধিকার নেই। এই অবস্থায় দেশনায়ক তারেক রহমান দেশ পুনর্গঠনের যে ডাক দিয়েছেন, তাতে সকলকে ঝাঁপিয়ে পড়ে এই সরকারকে ক্ষমতাচ্যুত করে জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

বিশেষ অতিথি বীর মুক্তিযুদ্ধা আবুল মনসুর কমান্ডার বলেন, এমন একটি বাংলাদেশকে দেখার জন্য আমরা সেদিন যুদ্ধ করিনি। এই সরকার মানুষের স্বপ্ন সাধ ধ্বংস করে দিয়েছে। এই অবস্থায় আরেকটি মুক্তিযুদ্ধের সময় এসেছে।

সভাপতি আহবাব চৌধুরী খোকন তার সমাপনি বক্তব্যে বলেন, কাগজ কলমে ১৬ ডিসেম্বর স্বাধীনতা দিবস ঠিকই পালন করা হচ্ছে, কিন্তু জনমনে এই দিবসটিকে আজকের স্বৈরাচারী সরকার প্রশ্নবিদ্ধ করে তুলেছে। কারণ যে স্বাধীনতা মানুষকে গোলামীর শিকল থেকে মুক্ত করে স্বাধীনভাবে বাঁচার স্বপ্ন দেখায়, সেই স্বপ্নকে নিশিরাতের ভোট চোর সরকার গুম, খুনের মাধ্যমে এক ভয়ানক দুঃস্বপ্নে পরিণত করেছে। 

অনুষ্ঠানে দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী তানিয়া, আফজাল হোসেন ও আমানত  হোসন আমান। অনুষ্ঠানে বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ারসহ সকল রাজবন্দির মুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। সেই সাথে নিউইয়র্ক মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, সদস্য সচিব ফয়েজ চৌধুরী, সদস্য মো. লিয়াকত আলীর সুস্থতা কামনায় দোয়া পরিচালনা  করেন বিএনপির নেতা মমতাজ উদ্দীন।

শেয়ার করুন