২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৩:৪৪:১৬ অপরাহ্ন


বড়দিনের উৎসবের রঙে রঙিন আটলান্টিক সিটি
আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী
  • আপডেট করা হয়েছে : ২৯-১২-২০২২
বড়দিনের উৎসবের রঙে রঙিন আটলান্টিক সিটি আটলান্টিক সিটিতে বড়দিনের উৎসব


‘ধর্ম যার যার, উৎসব সবার’ আপ্তবাক্য অন্তরে ধারণ করে সমগ্র বিশ্ববাসীর মতো যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও  বড়দিনের  উৎসবের আনন্দ আয়োজনে শরিক হয়েছে। ক্যাসিনো শহর হিসেবে খ্যাত আটলান্টিক সিটির বিখ্যাত ক্যাসিনোগুলো বড়দিন উপলক্ষে নানা বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রবাসী বাংলাদেশিদের অনেকে এসব আনন্দ আয়োজনে পরিবার- পরিজন নিয়ে অংশগ্রহণ করেন।

বড়দিন উপলক্ষে অনেক প্রবাসী বড়দিনের পার্টিরও আয়োজন করে। বড়দিনের  পার্টিতে প্রবাসীরা নেচে গেয়ে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। এছাড়া প্রবাসীদের অনেকেই পরিবার-পরিজন নিয়ে বড়দিনের বাহারি আলোকসজ্জা উপভোগ করে। অনেক প্রবাসী নিজেদের বাড়িঘরও বাহারি আলোকসজ্জায় সজ্জিত করে। এছাড়া নিজেদেও কর্মস্থলে বড়দিনের সাজসজ্জাসহ উপহার বিনিময় করে, বিভিন্ন  অনুষ্ঠানের আয়োজন করে।

প্রবাসী বাংলাদেশিদের অনেকেই নিজেদের গৃহকোণে বড়দিন  উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। এসব আয়োজনের মধ্যে ছিল ক্রিসমাস বৃক্ষসজ্জা, বন্ধুবান্ধব নিয়ে আড্ডাবাজি, হৈ-হুল্লোড়, সান্তাক্লজসহ বিভিন্ন বাহারি সাজে নিজেকে সাজানো আর হরেক পদের খাবারের আয়োজন। এই ব্যাপারে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষণীয়। আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল বড়দিন উপলক্ষে শুভেচ্ছা জানান। সময়ের সাথে পাল্লা  দিয়ে এক সময় নিভে আসে বড়দিনের আনন্দ আলো। প্রবাসীরা  বড়দিনের আনন্দ  রেণু গায়ে মেখে প্রত্যাশা করে বড়দিন বয়ে আনবে সবার জন্য সুখ ও সমৃদ্ধি।

শেয়ার করুন