২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ০৮:৩৬:৪৬ অপরাহ্ন


এস্টোরিয়ায় ‘হ্যালো বাংলাদেশ’ রেস্টুরেন্টের উদ্বোধন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
এস্টোরিয়ায় ‘হ্যালো বাংলাদেশ’ রেস্টুরেন্টের উদ্বোধন হ্যালো বাংলাদেশ রেস্টুরেন্টের উদ্বোধন


নিউইয়র্কের এস্টোরিয়া ছিল বাংলাদেশিদের প্রিয় স্থান। এখানেই ছিল বাংলাদেশিদের নিরাপদ আশ্রয়স্থল। যে কারণে এস্টোরিয়ায় বাংলাদেশিদের প্রতিষ্ঠান গড়ে ওঠে। কিন্তু ঘরভাড়া বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে এস্টোরিয়া থেকে মানুষ অন্য এলাকায় শিফট হতে থাকে। সেই সঙ্গে ব্যবসাপ্রতিষ্ঠানও কমতে থাকে। তার পরও এস্টোরিয়ায় প্রচুর বাংলাদেশি রয়েছেন। নিউইয়র্ক সিটির সেই এস্টোরিয়ায় বাংলাদেশি মালিকানাধীন নতুন একটি হালাল রেস্টুরেন্ট চালু হয়েছে। রেস্টুরেন্টটির নাম ‘হ্যালো বাংলাদেশ’। গত ১৭ মার্চ শুক্রবার দুপুরে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে এটি উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সোসাইটির ইমাম ও খতিব মাওলানা আবু জাফর বেগ। এ সময় কমিউনিটি নেতা, সাংবাদিকসহ শতাধিক প্রবাসী বাংলাদেশি সেখানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরই রেস্টুরেন্টে ভোজনরসিকদের ভিড় লেগে যায়। দেশি-বিদেশি অনেক উৎসুক মানুষ নতুন এই বাংলাদেশি রেস্টুরেন্টটি দেখতে ও খাবারের স্বাদ নিত সেখানে ছুটে যান।

বাংলাদেশি প্রসিদ্ধ সব খাবারের পাশাপাশি ক্যাটারিং ও পার্টি হলে অনুষ্ঠান করারও ব্যবস্থা রেখেছে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।

হ্যালো বাংলাদেশের অন্যতম মালিক শাহনেওয়াজ বাঙালি খাবারের এই উদ্যোগ সম্পর্কে বলেন, আমরা বাংলাদেশি অথেনটিক হালাল খাবার পরিবেশনের জন্যই এই রেস্টুরেন্ট চালু করেছি। আমরা চাই বাংলাদেশি শুধু নয়, আমেরিকানদের কাছে বাঙালি খাবারকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। তিনি আরো বলেন, আমাদের এখানে হালাল এবং ফ্রেশ খাবার দেওয়া হবে। আমাদের মূল লক্ষ্য থাকবে গ্রাহকের সন্তুষ্টি।

শেয়ার করুন