২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:৫৫:৫৭ অপরাহ্ন


আয়ারল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত সিরিজ বাংলাদেশের
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৩-২০২৩
আয়ারল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত সিরিজ বাংলাদেশের


আয়ারল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত সিরিজ জিতলো বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ২-০ তে সিরিজ জিতেছে তামিম ইকবালের দল। আসলে সিরিজটা ৩-০ হওয়ার কথা ছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচটাতে বাংলাদেশে মুশফিকের সেঞ্চুরীতে প্রথম ব্যাটিং করে ৩৪৯ করার পর বৃষ্টিতে রেজাল্ট হতে পারেনি। 

আজ বৃহস্পতিবার সিলেটে অনুষ্টিত শেষ ম্যাচে ১০ উইকেটের বড় ব্যাবধানে হারিয়ে সিরিজ কর্নফার্ম করে। 

এ ম্যাচে প্রথম ব্যাটিং করতে নেমেছিল আইরিশরা। কিন্তু বাংলাদেশের পেস অ্যাটাকের সম্মুখে দাড়াতেই পারেনি তারা। বিশেষ করে হাসান মাহমুদ, তাসকিন ও এবাদতের সমনে মুখ থুবড়ে পরে আইরিশরা। হাসান মাহমুদ তার ক্যারিয়ারে প্রথম পাচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান। ৮.১ ওভারে ৩২ রানে পাচ উইকেট নেন তিনি। এছাড়া তাসকিন নেন তিনটি বাকী দুই উইকেট জমা পরে এবাদতের ঝুলিতে।

২৮.১ ওভারে আয়ারল্যান্ডের সংগ্রহ ১০১। এরপর ১০২ রানের লক্ষ্যে খেলতে নেমে তামিম ইকবাল ও লিটন দাস মিলে পৌছে যান জয়ের মার্কে। এরমধ্যে লিট হাফ সেঞ্চুরী করেন। ৩৮ বলে হাফ সেঞ্চুরী করেন তিনি। আর তামিম ৪১ করে ছিলেন অপরাজিত। ১৩.১ ওভারে পৌছে যায় বাংলাদেশ জয়ের লক্ষ্যে। 

খেলায় ম্যান অব দ্যা ম্যাচের পুরুস্কার লাভ করেন হাসান মাহমুদ। আর সিরিজ সেরা হয়েছেন মুশফিকুর রহীম। এরপর চট্টগ্রামে তিন ম্যাচের টি-২০ সিরিজ। 


শেয়ার করুন