১৭ এপ্রিল ২০১২, বুধবার, ০৩:৩৩:২৫ পূর্বাহ্ন


হৃদয়ে নারায়ণগঞ্জের ইফতারেও মানবতার জয়গান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
হৃদয়ে নারায়ণগঞ্জের ইফতারেও মানবতার জয়গান চেক হস্তান্তর করছেন সভাপতিসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন হৃদয়ে নারায়ণগঞ্জ ইনকের ইফতার মাহফিলেও মানবতার জয়গান হয়েছে। সাধারণত ইফতার পার্টিতে এই ধরনের কর্মকাণ্ড দেখা যায় না। কিন্তু হৃদয়ে নারায়ণগঞ্জের ইফতারে তা দেখা গেল। তারা নিজেরা ইফতার করলেও তাদের একজন সদস্য হাসপাতালে রয়েছে। তার পাশে দাঁড়িয়েছেন হৃদয়ে নারায়ণগঞ্জের নেতৃবৃন্দ। আর্তমানবতার সেবায় প্রতিশ্রুতিবদ্ধ এই সংগঠনের সভাপতি প্রফেসর রফিকুল ইসলাম অসুস্থ এক সদস্যের সাহাযার্থে ১ হাজার ডলারের চেক তুলে দেন। তিনি বলেন, আমরা সংগঠন করেছি নারায়ণগঞ্জবাসীর সুখে- দুঃখে পাশে দাঁড়ানোর জন্য। সুখের সময় অনেককেই পাওয়া যায়, যখন একজন মানুষ অসুস্থ হয়ে পড়েন তখন কাউকে পাওয়া কষ্টের। তিনি বলেন, আমরা ইফতার করছি কিন্তু আমাদের একজন সদস্য অসুস্থ, তার কথা আমাদের ভুলে গেলে চলবে না। সে কারণে আমরা ঐ অসুস্থ সদস্যের পাশে দাঁড়িয়েছি। তিনি বলেন, আমাদের এই সেবা অব্যাহত থাকবে। তিনি ইফতার মাহফিলকে সফল এবং সার্থক করার জন্য সংগঠনের কর্মকর্তাসহ উপস্থিত নারায়ণগঞ্জবাসী ও কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। হৃদয়ে নারায়ণগঞ্জ ইনকের সভাপতি প্রফেসর রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং পরিচালনায় ইফতার মাহফিলটি গত ৬ এপ্রিল জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটির মেয়রের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা এবং জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, বারী হোম কেয়ার এবং জেবিবিএ’র উপদেষ্টা আসেফ বারী টুটুল, নারায়ণগঞ্জ সমিতির সাবেক সভাপতি শামসুল আলম লিটন, নারায়ণগঞ্জ সমিতির প্রতিষ্ঠাতা সদস্য নূরুল হক, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি রাফেল তালুকদার, বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক গোলাম এম হায়দার মুকুট, প্রফেসর এহতেশামুল হক, কমিউনিটি অ্যাকটিভিস্ট ও বিশিষ্ট ব্যবসায়ী আবু নাসের, লায়ন্স ক্লাবের সাধারণ সম্পাদক হাসান জিলানী প্রমুখ।

ফাহাদ সোলায়মান সোলায়মান বলেন, হৃদয়ে নারায়ণগঞ্জ সব সময় ভালো কাজ করে। তাদের ভালো কাজের সঙ্গে আমি সব সময় আছি। তিনি বলেন, আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, তাহলে আমাদের পক্ষে অনেক ভালো ভালো কাজ করা সম্ভব।

আসেফ বারী টুটুল সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের শুধু ইফতার মাহফিল করলে হবে না, আমাদের আশপাশে যারা অসুস্থ বা যাদের সাহায্যের প্রয়োজন আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে। আজকে এখানে একজনকে সাহায্য করতে দেখে আমার খুব ভালো লাগলো।

শামসুল আলম লিনট বলেন, আমি নারায়ণগঞ্জ সমিতির সঙ্গে সব সময় ছিলাম। এই সংগঠনের সভাপতির দায়িত্বও পালন করেছি। কিন্তু হৃদয়ে নারায়ণগঞ্জ ইনক যেভাবে নারায়ণগঞ্জবাসীর কথা চিন্তা করে অন্যারা তা করে না। তিনি বলেন, প্রফেসর রফিকুল ইসলামের নেতৃত্বে এই সংগঠন ইতিমধ্যেই ১০০টি কবরের স্থান ক্রয় করেছে। আজকে একজন নারায়ণগঞ্জবাসীকে সাহায্য করেছে। আমি মনে করি, এটাই আঞ্চলিক সংগঠনের মূল দায়িত্ব হাওয়া উচিত। তিনি এই সভাপতিসহ অন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মাহমুদ সুলতান, মোহাম্মদ আনোয়ার মিয়া, এম এস বাদল, বাবলী হক, শারমিন সুলতানা চৌধুরী, তাকবীর রহমান পাপ্পু, ইমন রহমান, হামিদ মাহমুদ, মোহাম্মদ আব্দুর রহমান, মোহাম্মদ রাজা মিয়া, আতিকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে নাতে রসুল (সা.) পেশ করেন মোহাম্মদ রাব্বী।

পরিবেশে সভাপতি প্রফেসর রফিকুল ইসলাম সবাইকে ধন্যবাদ জানিয়ে ইফতারের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন