২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:৫১:২৮ অপরাহ্ন


ধর্মীয় আমেজে ও সম্প্রীতিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
ধর্মীয় আমেজে ও সম্প্রীতিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার বক্তব্য রাখছেন ডা. এনামুল হক


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিল ধর্মীয় আমেজ এবং সৌহার্দ্য সম্প্রীতিতে অনুষ্ঠিত হয়। চমৎকার এই ইফতার মাহফিল গত ৯ এপ্রিল ব্রুকলিনের রাঁধুনী রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে বৃহত্তর কুমিল্লাবাসীসহ কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে কুমিল্লাবাসীর মধ্যে সেতুবন্ধন রচিত হয়। মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পুরো রাঁধুনী রেস্টুরেন্ট কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। যারাই ইফতার মাহফিলে উপস্থিত হয়েছেন তারাই অনুষ্ঠানের প্রশংসা করেছেন। দীর্ঘদিন পর কুমিল্লাবাসী একটি সফল এবং সার্থক ইফতার মাহফিলের আয়োজন করেছে। অনুষ্ঠানে সভাপতি ডা. এনামুল হক অনুষ্ঠানে স্থান সংকুলার না হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে যারা অনুষ্ঠানের দায়িত্বে থাকেন তাদের বিষয়টি মাথায় রাখার অনুরোধ জানান। তিনি ইফতার মাহফিল সফল এবং সার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে সাধারণ সম্পাদক এ বি ছিদ্দিক পাটোয়ারি বনভোজনের তারিখ ঘোষণা করেন। তিনি বলেন, বনভোজন অনুষ্ঠিত হবে আগামী ২৩ জুলাই লং আইল্যান্ডের হ্যাকশেয়ার স্টেট পার্কে। এ ছাড়াও তিনি অনুষ্ঠানে সহযোগিতার জন্য কার্যকরি কমিটি এবং আহ্বায়ক কমিটিকে ধন্যবাদ জানান। সিনিয়র সহসভাপতি ইউছুস সরকারও বৃহত্তর কুমিল্লাবাসীকে ধন্যবাদ জানান ইফতার মাহফিলে অংশগ্রহণ করার জন্য।

ইফতার মাহফিলে কমিউনিটি এবং বিশ্বশান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা অলিউল্যাহ মোহাম্মদ আতিকুর রহমান।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হক এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক এ বি ছিদ্দিক পাটোয়ারি। অনুষ্ঠানে অতিথি হিসেবে এবং মঞ্চে উপবিষ্ট ছিলেন সিনিয়র সহসভাপতি ইউনুস সরকার, সহসভাপতি মামুন মিয়াজী, সহসভাপতি ও সদস্যসচিব তৈমুর রাজা, সহসভাপতি জাহাঙ্গীর সরকার, আহ্বায়ক হাজী মোহাম্মদ নুরুল ইসলাম, সমন্বয়কারী আব্দুল হান্নান ভুইয়া, সহ সাধারণ সম্পাদক সোহেল গাজী, কোষাধ্যক্ষ বাসেদ ভূইয়া, ক্রীড়া সম্পাদক জাকির হোসাইন, সমাজ কল্যাণ সম্পাদক মামুনুল আহসান মামুন, মহিলা সম্পাদিকা ফারহানা আক্তার, কার্যকরি সদস্য মিয়া মো. দুলাল, আলমগীর হোসেন, সালাউদ্দিন জাহিদ, মঞ্জরুল আলম হারুন, বাংলাদেশ সোসাইটির সাবেক সহসাধারণ সম্পাদক বাবুল চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা মো. জামান তপন, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি আমিন খান জাকির, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নূরে আলম মনির, আলমগীর হোসেন পাটোয়ারি, শাহরিয়ার হোসেন বিদুৎ, এ আর মাহবুল (সাবেক চেয়ারম্যান), ইয়ার আহম্মেদ পাটোয়ারি, প্রফেসর মনির হোসেন খান, কবির হোসেন (অভি), মাহবুব মনির, হোসেন মোহাম্মদ আজাদ প্রমুখ।

শেয়ার করুন