১৮ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৫:২১:০৬ অপরাহ্ন


ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সহধর্মিনীর ইন্তেকাল
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৩
ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সহধর্মিনীর  ইন্তেকাল


সবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সহধর্মিনী নূর আকতার সরকার সকালে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর।

বিএনপির কেন্দ্রীয় নেতা পঞ্চগড় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,‘‘ সকাল ১১টায় ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে তিনি মারা যান। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে তিনি ভোগছিলেন।”

মৃত্যুকালে নূর আকতার সরকার স্বামী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

পরিবারের সদস্যরা জানান, বাদ মাগরিব ধানমন্ডির তাকওয়া মসজিদে মরহুমার নামাজে জানাজা  হবে। এরপর মরহুমার কফিন নিয়ে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়ার হবে দিনাজপুরে। সেখান থেকে বুধবার দ্বিতীয় জানাজা হবে পঞ্চগড়ের ভবনপুরে। সেখান থেকে আবার কফিন নিয়ে আসা হবে দিনাজপুরে। সেখানে বাবা-মায়ের পাশে দাফন করা হবে।

মৃত্যু সংবাদ শুনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছুটে যান ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের বাসায়। সেখানে কিছু সময় অবস্থান করেন তিনি। বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং সুপ্রিম কোর্টের আইনজীবীরাও ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের বাসায় ছুটে আসেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের সহধর্মিনীর মৃত্যুতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাদা আলাদা শোকবার্তায় মরহুমের রুহে মাগফেরাত কামনা  করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


শেয়ার করুন