২৮ মার্চ ২০১২, বৃহস্পতিবার, ১০:৩২:৫৫ অপরাহ্ন


ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট ১৩ মে চালু হচ্ছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-০৫-২০২৩
ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট ১৩ মে চালু হচ্ছে বক্তব্য রাখছেন সৈয়দ আলী সামী


ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট আগামী ১৩ মে শনিবার থেকে চালু হচ্ছে। অন্য এয়ারলাইনসের তুলনায় কম ভাড়ায় টিকেট দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। বিমানটি নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করে কায়রো হয়ে ঢাকা পৌঁছবে। ফিরতি পথে রুট হবে ঢাকা-কায়রো-নিউইয়র্ক। ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-কায়রো প্রতিদিনেরই ফ্লাইট রয়েছে। ঢাকার সঙ্গে কায়রোর কানেকটিং ফ্লাইট শুরু হবে ১৪ মে। কায়রো-ঢাকা ফ্লাইট চলবে রোববার ও বুধবার সপ্তাহে দুই দিন। নিউইয়র্ক থেকে প্রতি শনি ও মঙ্গলবার ঢাকাগামী যাত্রীদের নিয়ে ইজিপ্ট এয়ার আকাশে উড়বে। গত ২৬ এপ্রিল কুইন্সের জ্যাকসন হাইটস্থ একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ইজিপ্ট এয়ার জিএসএ বাংলাদেশের ফাউন্ডার ও পরিচালক সৈয়দ আলী সামী এ তথ্য প্রকাশ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন জিএসএর সিইও রাশেদ চৌধুরী ও কো-অফিসার আরফিন হক।

সৈয়দ সামী বলেন, বাংলাদেশি যাত্রীরা মিশর ভ্রমণের স্পেশাল প্যাকেজ পাবেন। মাত্র ১২০ ডলারের বিনিময়ে ইজিপ্টে ট্রানজিট নিয়ে ফাইভ স্টার হোটেলে এক রাত যাপন, ব্রেকফাস্ট, এয়ারপোর্ট থেকে হোটেল পর্যন্ত আনা-নেওয়া, ঐতিহাসিক পিরামিড পরিদর্শনের সুযোগ থাকবে। পিরামিড পরিদর্শনে ফ্রি যানবাহনের ব্যবস্থা করা হবে। এ অফার এক দিনের ট্রানজিট নিলে। দুই দিনের ট্রানজিট নিলে দিতে হবে ২৪০ ডলার। উল্লিখিত সুবিধার সঙ্গে যোগ হবে নাইল রিভারে রিভারক্রুজ ও ডিনার। তিন দিনের ট্রানজিট নিলে পিরামিড দর্শন, নাইল নদীতে রিভারক্রুজ ও অন্যান্য দর্শনীয় স্থানে নিয়ে যাওয়া হবে। সঙ্গে থাকবে ফ্রি হোটেল, ব্রেকফাস্ট ও ডিনার। এক প্রশ্নের জবাবে সামী আগামীতে বাংলাদেশগামী যাত্রীদের জন্য ওমরাহ প্যাকেজ চালুর চিন্তাভাবনা করছেন বলে জানান।

অনুষ্ঠানে বেশ কয়েকজন ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী উপস্থিত ছিলেন। তারা হলেন- কর্ণফুলী ট্রাভেলসের সেলিম হারুন, ওয়ার্ল্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের শামসুদ্দিন বশীর, রহমানিয়া ট্রাভেলসের এম কে রহমান মাহমুদ ও ডিজিটাল ট্রাভেলস এস্টোরিয়ার নজরুল ইসলাম, এক্সপ্রেস এয়ার ট্রাভেলসের এম কে জামান রঞ্জু।

শেয়ার করুন