১৮ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৭:৪৪:০১ অপরাহ্ন


জালালাবাদের সাবেক সভাপতি জন উদ্দিনের মৃত্যু
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
জালালাবাদের সাবেক সভাপতি জন উদ্দিনের মৃত্যু জন উদ্দিন


জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সাবেক সভাপতি এবং কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ জন উদ্দিন আর নেই (ইন্না লিল্লাহে... রাজেউন)। তিনি গত ৩ জুন আলাবামায় হ্রদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে জন উদ্দিনের বয়স হয়েছিল ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তানসহ আত্মীয়স্বজন রেখে গেছেন। জন উদ্দিনের মৃত্যুর সংবাদে তার বড় ভাই মিশিগান থেকে আলাবামার পথে রওয়ানা হয়েছেন। সেখানে মরহুম জন উদ্দিনের স্ত্রী ও সন্তানের আলাপ করে দাফনের ব্যবস্থা করবেন।

জন উদ্দীনের স্ত্রী সুফিয়া জানান, আমরা রাতে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ তার বুকে ব্যথা শুরু হয়। শ্বাস-প্রশ্বাস নিতে কষ্ট হচ্ছিল। অ্যাম্বুলেন্সে কল করলে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স আসে এবং তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জন আলাবামা স্টেটের ডেমোপ্লাস শহরে একটি হোটেলে কাজ করতেন গ্রীষ্মকালীন সময়ে। কাজের জন্যই তারা এ শহরে থাকতেন। তাদের টেক্সাসে বাসা রয়েছে। অন্য সময়ে তারা টেক্সাসেই বসবাস করেন। জনের ১২ বছরের একটি ছেলে রয়েছে।

জন উদ্দিন একসময় নিউইয়র্ক থাকতেন। জ্যাকসন হাইটসে ব্যবসা করতেন। প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতিও নির্বাচিত হয়েছিলেন। নানা কারণে একসময় তিনি নিউইয়র্ক ছেড়ে ফ্লোরিডা চলে যান। সেখানেও থাকেননি, চলে যান টেক্সাস। আর কাজ করতে আলাবামাতে। সেখানেই তার মৃত্যু ঘটে।

জন উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে শোক প্রকাশ করে জালালাবাদ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন