২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৯:৩৮:৩৪ পূর্বাহ্ন


আল আমিন মসজিদের সাধারণ সভা অনুষ্ঠিত
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ০৩-০২-২০২৩
আল আমিন মসজিদের সাধারণ সভা অনুষ্ঠিত


গত ২৭ জানুয়ারি শুক্রবার বাদ জুম্মা এস্টারিয়ার আল আমিন জামে মসজিদ ইসলামিক সেন্টারের বার্ষিক সাধারণ সভা মসজিদ কমিটির সভাপতি মো: জয়নাল আবেদীনের সভাপতিত্বে অত্যান্ত শান্তিপূর্ণ আন্তরিক পরিবেশে সম্পন্ন হয় মসজিদের দ্বিতীয় তলায়।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন এসোসিয়েট ইমান মাওলানা নেছার আহাম্মদ এবং দোয়া পরিচালনা করেন ইমাম খতিব মাওলানা লুৎফুর রহমান চৌধুরী।

সভায় মসজিদের গত ২০২২-২৬ বৎসরের আয়-ব্যয়ের হিসাব অনুমোদনের জন্যে পেশ করা হলে বিশদ আলোচনায় অংশ নেন উপস্থিত মুসল্লিদের মধ্যে শাহব উদ্দিন, আব্দুল ওয়াহিদ, আবু তালেব চৌধুরী (চান্দু) মোস্তফা আলমগীর, শাহীন শেখ, এমাদ তরফদার জাবেদ উদ্দিনসহ আরো অনেকে।

স্বাগতিক সমাপনি বক্তব্য দেন সভাপতি মো: জয়নাল আবেদীন। তিনি বলেন, বিশ্বে জনসংখ্যা অনুয়ায়ী মুসলমানরা দ্বিতীয় স্থান দখল করে থাকলে গত / দিন ডেনমার্ক সুইডেনে কোরআন পোড়ানো ছেড়া হয়েছে। মাঝে মধ্যে আমাদের প্রিয় রাসুল হযরত মোহাম্মদ (:) অপমান করে তারা আসলে পরীক্ষা করতে চায় মুসলমানদের ঈমানের উৎকর্ষতা। তিনি সাহাবায়ে কেরাম, তাবেয়ী, তাবে তাবেয়ী সালকে সালেহীনদের উদাহরণ দিয়ে ব্যাখ্যা করেন বলেন, রসুলের ভালবাসাই কেবলমাত্র মুসলমানরা বীরের জাতিতে পরিণত হবে। তাদের হারানো ঐতিহ্য ফিরে পাবে। অন্যান্য ধর্মাবলম্বীদের নিকট মুসলমানদের আত্মমার্যাদা প্রতিষ্ঠিত হবে। হাদিসের উদ্বৃতি দিয়ে তিনি যেসকল আলেম নামের বক্তারা রাসুলের মর্যাদা, ভালবাসা মহত্ব সম্পর্কে সাধারণ মুসলমানদের বিভ্রান্ত করছেন তাদেরকে প্রত্যাখ্যান করার জন্য উদাত্ত আহŸান জানান। তিনি বলেন, এমন কথাবার্তা নিয়ে একদল ওলামা লেবাসধারী মানুষকে বিভ্রান্ত করছেন, তিনি এব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে ছিলেন। তাই আমাদের বুঝতে হবে রাসুল (সা:)-এর প্রতিটি হাদিস পৃথিবীতে বাস্তবায়ন হওয়া ছাড়া কেয়ামত সংগঠিত হবে না। মুসলমানদের ইমানের সাথে বাঁচতে হলে রাসুল (সা:) নিজের প্রাণের চাইতে ভালবাসতে হবে- তবেই আমরা প্রকৃত ঈমানদার হতে পারবো। তিনি দৃঢ়তার সাথে মসজিদের সকল কর্মকান্ডকে আহলে সুন্নাত ওয়াল জামাত তথা সিরাতুয়াল মুস্তাকিমের নির্দেশিত পথে পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন।

মসজিদের সৌন্দর্য বৃদ্ধি করার জন্যে মসজিদ কমিটিকে ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন  ইমাদ তরফদার এবং উক্ত বক্তব্যকে সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন আবু তালেব চৌধুরী চান্দু, শাহাব উদ্দিন। এছাড়াও মসজিদ ট্রাস্টি বোর্ডের সদস্য রফিক আহাম্মদ, সাবেক সভাপতি খালেদ উর রব, ট্রেজারার শাফায়াত খান, জসিম উদ্দিন সাদেক, আব্দুস সালাম, আব্দুল হান্নান, নূরুল ইসলাম, আব্দুর নূর, জাবেদ উদ্দিন, রিফাত চৌধুরী, বোরহান উদ্দিন, সিয়াদ জসীম আলী, ফজলে চৌধুরী, ইকবাল জাহাঙ্গীর, আব্দুর রহিম, গিয়াস উদ্দীন আবু মুসা, বিলাল আহমেদ, আব্দুর রাজ্জাকসহ বিপুলসংখ্যক মুসল্লী উপস্থিত ছিলেন।

সভা পরিচালনা করেন মসজিদের সেক্রেটারি কয়েছ আহাম্মদ।

শেয়ার করুন