১৪ জুলাই ২০১২, রবিবার, ১১:২৮:০৩ পূর্বাহ্ন


পরাজয়ে শেষ সাকিবদের বিশ্বকাপ
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২৩
পরাজয়ে শেষ সাকিবদের বিশ্বকাপ লক্ষ্যে পৌছার আপ্রাণ চেষ্টা,কিন্তু পারেনি। রান আউট শান্ত দ্বিতীয় রান নিতে যেয়ে। বিশ্বকাপে একই চিত্র বাংলাদেশেরও/ ছবি সংগৃহীত


বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের। সেমিফাইনালের প্রত্যাশা ছিল এ আসরের। কিন্তু তামিমকে নিয়ে বিসিবি’র নাটকীয় ও অনাকাংখিত সব ঘটনার মধ্যে অনেকটা আড়ালেই দেশ ছেড়েছিল বাংলাদেশ। খুব যে কিছু হবে না সেটা তামিমকে বাদ দেয়ার পরই ঠাহর করা গেছে। এরপর প্রথম ম্যাচে আফগানদের হারালেও টানা হারে বিপর্যস্ত সাকিব নেতৃত্বাধীন দল। শেষাব্দি আর একটা ম্যাচ জিতেছিল তারা, সেটা নানা সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কার বিপক্ষে। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার মধ্যদিয়ে কোনোমতে শেষ করলো তারা এ টুর্নামেন্ট।


লিগ পর্বে নিজেদের নবম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। এতে ৯ ম্যাচে ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে থাকলো বাংলাদেশ। তারপরও ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত হয়নি টাইগারদের। ইংল্যান্ড-পাকিস্তান ও পরের ম্যাচ ভারত-নেদারল্যান্ডসের উপর নির্ভর করবে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্য। প্রথম ব্যাটিং করে এ ম্যাচে ৩০৬/৮ রান করেছিল বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছায়। মিচেল মার্শ ১৭৭ রানে থাকেন অপরাজিত।
জয় পাওয়া অস্ট্রেলিয়া ইতিমধ্যে চলে গেছে সেমিফাইনালে।  

শেয়ার করুন