০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৬:০৬:২০ পূর্বাহ্ন


বিএনপি নিয়ে চমকপ্রদ তথ্য
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২২
বিএনপি নিয়ে চমকপ্রদ তথ্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান/ফাইল ছবি


বিএনপি নিয়ে চমকপ্রদ সংবাদ দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। মঙ্গলবার বিকেলে নারায়নগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে উপজেলা  ছাত্রলীগ ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, বিএনপির দুই উইকেট পড়েছে। অলি আহমেদ ও বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে। আরেক দিকে জামায়াত তাদের তালাক দিয়ে দিয়েছে।

বিএনপির অনেক নেতারা বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন- খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়েই তারা নির্বাচনে আসবেন। তিনি আরো বলেন, বিএনপির নেতারও ঠিক নেই, ভোটারও ঠিক নেই। খালেদা জিয়া আসামি আর তারেক রহমান লন্ডনে পলাতক। দলের নেতাই যদি ঠিক না থাকে তাহলে ভোটার কি ঠিক থাকবে। তাই তারা ভয় পায় যে নির্বাচনে ভরাডুবি হবে। বাংলাদেশের এক জাতীয় দৈনিকের অনলাইন এ খবর দিয়েছে। 

উল্লেখ্য, আব্দুর রহমানের দেয়া তথ্য অনুসারে যে দুইজন বিএনপির নেতৃত্ব দিতে যাচ্ছেন বলে জানাচ্ছেন তারা আসলে বিএনপির কেউ নন। কর্নেল অলি এলডিপির সভাপতি। অপরদিকে বদরুদ্দোজা চৌধুরীও বিকল্প ধারা বাংলাদেশ নামে একটি রাজনৈতিক দলের প্রতিষ্ঠাতা। নতুন দল নিয়ে বর্তমান সরকারের সঙ্গে বিভিন্নভাবে সখ্যতা গড়ে চলছেন।  

ফলে বিএনপির বাইরের এ দু’জন এসে কিভাবে নতুন বিএনপি গড়বেন এবং কিভাবে বিএনপির নেতৃত্ব দেবেন সেটা অবশ্য ক্লিয়ার করে বলেননি আওয়ামী লীগের ওই প্রেসিডিয়াম সদস্য। 

এলডিপি’র  প্রতিবাদ 

কর্নেল (অব.) ড. অলি আহমদকে নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমানের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি-এলডিপি। 
বুধবার এক প্রেস বিবৃতিতে দলটির প্রেসিডেন্ট অলি আহমদ বলেন, ‘এলডিপি নিজের পরিচয়ে রাজনীতি করে, অন্য কারো তাবেদারি করে না। আমেরিকায় আওয়ামী লীগ নেতারা এলডিপির সদস্য পদ নিতে হুমড়ি খেয়ে পড়েছে। আশা করি, আবদুর রহমানও সদস্য পদ নেবেন। বিগত ১২-১৩ বছর অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) সঙ্গে এলডিপির কোনো কথাবার্তা বা সৌজন্য সাক্ষাতও হয়নি।’ 

বিবৃতিতে আরও জানানো হয়, ‘এলডিপি নির্বাচন কমিশন কর্তৃক ১নং নিবন্ধিত একটি রাজনৈতিক দল। এলডিপির প্রেসিডেন্ট অলি আহমদ বীরবিক্রম একজন সৎ, নীতিবান, দেশপ্রেমিক, বিবেকবান প্রতিষ্ঠিত রাজনীতিবিদ। এমন একজন বীর মুক্তিযোদ্ধার ব্যাপারে আওয়ামী লীগের দায়িত্বশীল পদে থেকে আবদুর রহমান নিয়মিত মিথ্যাচার, ভিত্তিহীন, বানোয়াট তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছেন।’ 

শেয়ার করুন