১৮ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৭:৪৭:০২ অপরাহ্ন


সিসি ক্যামেরায় ধরা পরেছে অনিয়ম
গাইবান্ধা- ৫ আসনের উপনির্বাচন বন্ধ করেছে ইসি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
গাইবান্ধা- ৫ আসনের উপনির্বাচন বন্ধ করেছে  ইসি নির্বাচন কমিশন থেকে সিসি ক্যামেরায় পর্যবেক্ষন /ছবি সংগৃহীত


গাইবান্ধা- ৫ আসনের উপনির্বাচন বন্ধ করে দিয়েছে নির্বাচন কমিশন। বন্ধ করে দেয়ার কারন হিসেবে সিইসি হাবিবুল আউয়াল বলেণ, গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচন নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে। আমরা স্বচক্ষে গোপন কক্ষে অবৈধভাবে প্রবেশ করে ভোট দিতে দেখেছি। তাই উপনির্বাচন বন্ধ করা হয়েছে। বুধবার দুপুরের দিকে নির্বাচন কমিশন ভবন থেকে সিসিটিভি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষন করার পর প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেণ।



ব্রিফিংয়ের সময় সিইসিকে বিমর্ষ দেখা গেছে। ব্রিফিংয়ে সিইসি বলেণ, প্রথমে নানা অনিয়মের কারণে ৫১ কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করা হয়। পরে আমরা পুরো নির্বাচনি এলাবায় ভোটগ্রহন কর্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিলাম। এবং সেটা সংশিলিষ্টদের জানিয়ে দেয়া হয়েছে। সেখানে আর ভোট নেয়া হয়নি। 

অসহায় সিইসি বলেণ, ভোটের ব্যাপারে পরে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে সিইসি দফায় দফায় ভোটগ্রহনকেন্দ্র স্থগিত করা হতে থাকে। সিইসি বলেন আমরা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সরাসরি পর্যবেক্ষন করেছি। ব্যাপক অনিয়মের প্রমাণ পেয়েছি। 

এ আসনে ছিল জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার। তার মৃত্যুতে গত ২৪ জুলাই এ আসন খালী ঘোষনা করে ইসি। সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয় ইভিএমের মাধ্যমে। দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

এ আসনে দলীয় ও সতন্ত্র মিলিয়ে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছিলেন। তবে অন্য নির্বাচনের মতই বিএনপি এ  নির্বাচনে অংশ নেয়নি। এ আসনে যারা প্রার্থী তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত মোঃ মাহমুদ হাসান , জাতীয় পার্টি এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ, ও সৈয়দ মাহবুবার রহমান। 



শেয়ার করুন