০১ মে ২০১২, বুধবার, ১০:২৭:২৫ অপরাহ্ন


মিডিয়া প্রতিনিধিদের সঙ্গে কনসাল জেনারেলের মতবিনিময়
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
মিডিয়া প্রতিনিধিদের সঙ্গে কনসাল জেনারেলের মতবিনিময় সাংবাদিকদের সঙ্গে কনসাল জেনারেলের মতবিনিময় সভায় উপস্থিতি


নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা গত ৬ ডিসেম্বর নিউইয়র্কের বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিদের সঙ্গে নিজ কার্যালয়ে সাক্ষাৎ এবং মতবিনিময় করেন। সভায় কনস্যুলেট অফিসের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নবনিযুক্ত কনসাল জেনারেল হিসেবে তিনি তার লক্ষ্য, কর্মপরিকল্পনা ও উদ্যোগসমূহের ব্যাপারে সবাইকে অবহিত করেন। তিনি কনস্যুলেটের সেবার মান উত্তরোত্তর বৃদ্ধিতে তার আন্তরিকতা ও নিরলস কর্মপ্রচেষ্টার কথা ব্যক্ত করেন। 

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে যে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে, তা বর্ণনা করে কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা এ ধারা অব্যাহত রাখতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি যোগ করেন, সবার প্রচেষ্টায়, বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে, যা ২০২৬ সালে পূর্ণরূপে স্বীকৃতি পাবে। তিনি ২০০৮-০৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত অর্থনৈতিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অবস্থান তুলে ধরে বাংলাদেশের ক্রমবর্ধমান/ক্রম উন্নয়নশীল অর্থনৈতিক সক্ষমতার কথা তুলে ধরেন। তিনি মিডিয়া ব্যক্তিত্বের এসব বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন এবং এ বিষয়সমূহ জনগণের সামনে, বিশ্বের দরবারে তুলে ধরার আহ্বান জানান। 

স্বাগতিক দেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা, অর্থনৈতিক কূটনীতি, জনবান্ধব কূটনীতিকে কনসাল জেনারেল তার নিউইয়র্ক মিশনের মূল লক্ষ্য হিসেবে অভিহিত করেন। বাংলাদেশের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের যোগসূত্র রক্ষায়, প্রবাসী বাংলাদেশিদের স্বার্থরক্ষায় সরকারের বিভিন্ন উদ্যোগের প্রচার ও প্রসারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ডাকযোগে ব্যালটের মাধ্যমে ভোটদানের বিষয়, সর্বজনীন পেনশন স্কিমসহ বিভিন্ন বিষয় প্রবাসী বাংলাদেশিদের কাছে তুলে ধরার জন্য অতিথিদের অনুরোধ করেন। 

উপস্থিত মিডিয়া প্রতিনিধিরা নিউইয়র্কে বাংলাদেশের ভাবমূর্তি রক্ষায় একটি প্রশস্ত, যুগোপযোগী ভবনে বাংলাদেশ কনস্যুলেট স্থানান্তরের জোর দাবি জানান। তারা নিউইয়র্কে সোনালী ব্যাংক/বাংলাদেশের যে কোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পূর্ণাঙ্গ শাখা খোলা এবং নিউইয়র্কস্থ মিশনের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র প্রদানের ব্যাপারেও কাজ করার জন্য কনসাল জেনারেলকে অনুরোধ করেন। কনসাল জেনারেল ভবন ক্রয়ের ক্ষেত্রে তাদের উদ্যোগ ও প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। প্রবাসে জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য সরকার গৃহীত উদ্যোগের কথা উল্লেখ করে অদূর ভবিষ্যতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে জাতীয় পরিচয় প্রদানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। নিউইয়র্কে ব্যাংকের শাখা খোলার বিষয়ে প্রবাসীদের দাবি সরকারকে অবহিত করবেন মর্মেও তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন