০৬ জুলাই ২০১২, শনিবার, ০৪:১৪:৩১ অপরাহ্ন


নুরুল ইসলাম নাহিদের কাছে ভরাডুবি
তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের তৃতীয়,ভরাডুবি তৈমুরেরও
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের তৃতীয়,ভরাডুবি তৈমুরেরও নির্বাচনের মাঠে ভোটের আবদার শমসের মবিনের/ফাইল ছবি


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে চমক দেখিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ১৯ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন তিনি। আসনটিতে তার প্রতিদ্বন্দ্বী শমসের মবিন চৌধুরীর ভরাডুবি হয়েছে। একই ভাবে ভরাডুবি হয়েছে দলটির মহাসচিব তৈমূর আলমেরও।  
 
বেসরকারি ফলাফলে এ তথ্য জানা গেছে।  
 
এই আসনে নাহিদ নৌকা প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ১২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন পেয়েছেন ৩৯ হাজার ৩৮৭ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। তিনি পেয়েছেন ১০ হাজার ৮৫৮ ভোট।  
 
সিলেট-৬ আসনে মোট ভোটকেন্দ্র ১৯২টি। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৭২ হাজার ৭৪৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩৭ হাজার ৫০৯ জন ও নারী ভোটার দুই লাখ ৩৫ হাজার ২৩৯ জন।  
 
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আলোচিত প্রার্থী তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার পেয়েছেন মাত্র ৩ হাজার ১৯০ ভোট। তিনি শুরু থেকে শক্ত প্রার্থী হিসেবে নিজেকে দাবি করলেও বর্তমানে জামানত হারানোর শঙ্কায় রয়েছেন।

এমন লজ্জাস্কর হারের পর তৈমূর আলম খন্দকার নির্বাচন সুষ্ঠু হয়নি বলে অভিযোগ করেছেন। তবে তিনি ভোট বর্জনের ঘোষণা দেননি।

এই আসনে চতুর্থবারের মতো জয় পেয়েছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী। তিনি ১ লাখ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া কেটলী প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৭৫ ভোট।

শেয়ার করুন