২০ এপ্রিল ২০১২, শনিবার, ১১:১০:১৮ পূর্বাহ্ন


সভাপতি জুবায়ের, সম্পাদক পাঠান
নিউজার্সি স্টেট (নর্থ) বিএনপির কমিটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
নিউজার্সি স্টেট (নর্থ) বিএনপির কমিটি সভাপতি সৈয়দ জুবায়ের আলী ও সাধারণ সম্পাদক হোসেন পাঠান


যুক্তরাষ্ট্রে বিএনপির স্টেট কমিটির মধ্যে সবচেয়ে পুরোনো স্টেট কমিটি হচ্ছে নিউজার্সি স্টেট। প্রায় দুই যুগ পর দেড় বছর আগে নিউজার্সিতে নর্থ এবং সাউথের দুটি আহ্বায়ক কমিটি দেয়া হয়। সেই কমিটি যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করে। যে কারণে বিএনপির কেন্দ্রীয় কমিটি  সিদ্ধান্ত নেন এই দুটো কমিটিকে চ‚ড়ান্তভাবে অনুমোদনের। প্রথমে অনুমোদন আসে নিউজার্সি সাউথের। এবার গত ২৬ আগস্ট বিএনপির কেন্দ্রীয় কমিটি অনুমোদন করলো নিউজার্সি নর্থের কমিটি। এই কমিটিতে প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ জুবায়ের আলীকে পুনরায় সভাপতি, হোসেন পাঠান বাচ্চুকে সাধারণ সম্পাদক, অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী নিপনকে সিনিয়র সহ-সভাপতি, মোহাম্মদ মহসিনকে সিনিয়র যুগ্ম সম্পাদক ও জয়নুল হককে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলাউর রহমান খন্দকারকে প্রধান উপদেষ্টা করে ১০ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রমানের অনুমতিক্রমে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটি অনুমোদন করেছেন।

৫১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা হলেন- সভাপতি সৈয়দ জুবায়ের আলী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তাফা চৌধুরী নিপন, সহ-সভাপতি মিনহাজ আহমেদ, নূরুল মুমিন চৌধুরী পাপলু, মোহাম্মদ বাবুল মিয়া, কামরান হাদী, মোহাম্মদ খলিল, সৈয়দ খালিদ আলী, প্রণয় কুমার দেব, সাধারণ সম্পাদক হোসেন পাঠান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন সেলিম, মুজিবুল ইসলাম, আবুল কালাম আজাদ, লুৎফুর হোসেন, সাংগঠনিক সম্পাদক জয়নুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম শাহীন, বুরহান উদ্দিন বুলু, গোলাম মোদাব্বির চৌধুরী সুলেমান, মুক্তি আহমদ, দফতর সম্পাদক কাজী ওহিদুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনাম আহমেদ চৌধুরী, অর্থ সম্পাদক জাকিরুল চৌধুরী হিমেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফরিদ পাঠান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রেজোয়ান আহমদ, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম শাহীন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাছুম চৌধুরী, ক্রীড়া বিষয়ক সম্পাদক জাভেদ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জুবের আহমেদ মতিন, মহিলা বিষয়ক সম্পাদক রুমা বেগম। কার্যকরি সদস্য তারেক খান, লোকমান হোসেন, আলা উদ্দিন, জামাল হোসেন, হাসনাত বখত নওশাদ, খোকন মিয়া, আব্দুল আউয়াল শিপার, মাইন উদ্দিন ভূইয়া, হফেজ সৈয়দ খুবায়ের হক, আব্দুল হামিদ আনছারি, আমিরুল ইসলাম, হেলাল খান, জাকারিয়া খান, রুহেল আহমদ, কুতুব উদ্দিন, আলমগীর কবির শামীম, শাহজাহান মিয়া, মুমিত হাসান, মোহাম্মদ শফি আহমেদ ও সুমা আহমেদ।

উপদেষ্টা পরিষদের সদস্যরা- প্রধান উপদেষ্টা আলাউর রহমান খন্দকার, উপদেষ্টা- গোলাম রব্বানী চৌধুরী শাহীন, মোহাম্মদ আবুল হুসেন সুরমান, মিয়া মোহাম্মদ আনহার, মোহাম্মদ ইউনুস, ছমির উদ্দিন মাস্টার, মৌসুফ আহমদ চৌধুরী, হারুল আহমদ চৌধুরী, আকমল হোসেন শুভ ও জাকির হোসেন।

শেয়ার করুন