১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ১০:১৬:১৪ পূর্বাহ্ন


সেরা নায়ক চঞ্চল চৌধুরী, নায়িকা মেহজাবিন, গায়ক তাহসান
ঢালিউড মাতালেন নার্গিস ফাখরি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২২
ঢালিউড মাতালেন নার্গিস ফাখরি নার্গিস ফাখরির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করছেন শাজ জে চৌধুরী


বাংলাদেশের চলচ্চিত্র, টিভি এবং সংগীতশিল্পীদের অংশগ্রহণে বহির্বিশ্বের সবচেয়ে বড় আয়োজন ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড। গত বিশ বছর ধরে এই আয়োজন করে যাচ্ছে শো-টাইম মিউজিক। প্রবাসে বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্যে আলমগীর খান আলম এই ঢালিউড ফিল্ম এবং মিউজিক অ্যাওয়ার্ডের আয়োজন করে থাকেন। বাংলাদেশ থেকে শিল্পী এনে এই অনুষ্ঠান করে যাচ্ছেন। বলতে গেলে অনেটা একক প্রচেষ্টায়। মাঝে মধ্যে বলিউডের নায়িকারও থাকেন। সত্যি এটি একটি মহাযজ্ঞ। সেই মহাযজ্ঞে প্রতিবারই সফল আলমগীর খান আলম। এবারো ঢালিউডের ২০তম আসরটি ছিলো সফল এবং সার্থক। ২০তম বছরের উপহার ছিলো বলিউড নায়িকা এবং মডেল নার্গিস ফাখরি। তিনি এলেন এবং সবার মন জয় করলেন। বলতে গেলে ঢালিউডের ২০তম আসর মাতালেন নার্গিস ফাখরি। এ ছাড়াও এবারের আসরে সেরা নায়কের পুরস্কার জিতেছেন সাকিব খান ও চঞ্চল চৌধুরী এবং সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন পূজা চেরি। টিভি নাটকে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন আরিফির নিশো এবং সেরা নায়িকার পুরস্কার পেয়েছেন মেহজাবিন চৌধুরী, তানজিন তিশা, তাসনিয়া ফারিন, সেরা গায়ক তাহসান এবং সেরা গায়িকা কনা। এসব শিল্পীর মধ্যে অনুষ্ঠানে অনেকেই ছিলেন না। তবে এবারের আসরে যাদের নাম দেয়া হয়েছে তারা সকলেই এসেছেন। তাদের কেউ কেউ অভিনয় করেছেন, আবার কেউ কেউ সাক্ষাৎকার দিয়েছেন। আবার কেউ কেউ দর্শকদের সাথে কথা বলে তাদের মাতিয়ে রেখেছেন। দর্শকদের মন ভরিয়েছেন নার্গিস ফাখরি, তাহসান, চঞ্চল চৌধুরী এবং কাবিলা। চঞ্চল চৌধুরী এবং শাহনাজ খুলি যে নাটিকাটি করেছেন তাতে ছিলো গুরুত্বপূর্ণ কিছু ডায়ালগ। যেসব ডায়ালগের মাধ্যমে উঠে এসেছে বাংলাদেশের সমাজিক এবং রাজনৈতিক চিত্র। নাটকে তিনি নাম নিয়েছেন মানিক চোর। তিনি বলেন, আমার নাম হচ্ছে মানিক চোর। চুরি যেহেতু আমার পেশা সেহেতু আমি আমার নামের সাথে চোর শব্দটি যোগ করেছি। কিন্তু আমাদের দেশে ভোট চুরি হয়, ব্যাংক চুরি হয়, দুর্নীতি হয় আরো কত কিছু চুরি হয়, কিন্তু কেউ শিকার করে না। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। যদিও এই নাটিকাটি লিখেছেন বিন্দাবন দাস। আর সাক্ষাৎকারটি নিয়েছেন শাহনাজ খুশি। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলেছেন আমার ভবিষ্যৎ পরিকল্পনা হলো- যে রাষ্ট্রের প্রধানদের এক স্বাক্ষরে যুদ্ধ হয়, মানুষের মৃত্যু হয়, দেশের ক্ষতি হয়- আমার সুযোগ হলে আমি ওইসব রাষ্ট্র নায়কদের ওই কলম চুরি করবো। কারণ আমরা সুন্দর ও শান্তিময় বিশ্ব চাই।

নায়ক কাবিলা নায়িকা ফারিয়া রায়কে যে ধরনের ডায়ালগ দেন। অনুষ্ঠানেও তাদের ঝগড়াঝাটি ছিলো, সেই সাথে তারা সম্পৃক্ত করেন উপস্থিত দর্শকদের। যে দেখে দর্শকরা আনন্দ পেয়েছেন। আর শিল্পী তাহসান। তার কথা বলে লাভ নেই। কারণ তিনি এখনো দর্শকপ্রিয়তার শীর্ষে। নায়ক ইমন এবং নায়িকা সিলসিলা গানের সাথে নৃত্য পরিবেশন করেছেন। সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পী তাহমিনা মীম।

এবারের ঢালিউডের আসর শুরু হয় স্থানীয় শিল্পীদের পরিবেশনার মধ্য দিয়ে। স্থানীয় শিল্পীদের মধ্যে সংগীত পরিবেশন করেন রানো নেওয়াজ, শাহ মাহবুব, নীলিমা শশি, রায়হান তাজ। এবং নৃত্য পরিবেশন করে মাজিদ ডিজায়ার। অনুষ্ঠানের প্রথম দিকে দর্শকদের সংখ্যা একটু কম থাকলেও শেষদিকে দর্শকদের সংখ্যা বাড়তে থাকে। আমাজোরা হলে আলোর ঝলকানি এবং শিল্পীদের মনমতানো পরিবেশনা অন্যরকম আবহ তৈরি করে। যা ছিলো বর্ণিল এবং হৃদয় ছোয়া। যারা অ্যাওয়ার্ড পেয়েছেন তারা আলমগীর খান আলমে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন- এই সুন্দর আয়োজনের জন্য। সেই সাথে তারাও গর্বিত হয়েছেন বহির্বিশ্বে অ্যাওয়ার্ড পেয়ে। বারবার ধন্যবাদ দিয়েছেন দর্শকদের, যাদের কারণে তারা এই পর্যায়ে এসেছেন। বলেছেন, আপনাদের কারণেই আজ আমরা এখানে আসতে পেরেছি। চঞ্চল চৌধুরী বলেছেন, আপনাদের কারণেই এখন প্রবাসে বাংলা সিনেমা দেখানো হচ্ছে। এটাই হচ্ছে আমাদের বড় প্রাপ্তি। আপনাদের ভালোভাসা নিয়েই আমরা বেঁচে থাকতে চাই।

এবারের ঢালিউডের আসরে যারা অ্যাওয়ার্ড পেয়েছেন তারা হলেন- বেস্ট টিভি অভিনেতা আরেফির নিশো, বেস্ট টিভি অভিনেত্রী মেহজাবিন চৌধুরী, বেস্ট টিভি অভিনেত্রী (পপুলার) তানজিন তিশা, বেস্ট টিভি অভিনেত্রী (নতুন) তাসনিয়া ফারিন, বেস্ট সহঅভিনেত্রী শাহনাজ খুশি, বেস্ট সংগীতশিল্পী (পুরুষ) তাহসান খান, বেস্ট অভিনেত্রী (নারী) কনা, বেস্ট সিনেমা অভিনেতা সাকিব খান (পপুলার), বেস্ট অভিনেতা চঞ্চল চৌধুরী, বেস্ট চলচ্চিত্র হাওয়া, বেস্ট অভিনেত্রী সিনেমা বিদ্যা সিনহা মীম, বেস্ট অভিনেত্রী সিনেমা (পপুলার) পূজা চেরি, বেস্ট বাউলশিল্পী কালা মিয়া, বেস্ট টিভি উপস্থাপিকা রুমানা আফরোজ, স্থানীয় শিল্পীদের মধ্যে অ্যাওয়ার্ড পেয়েছেন রানো নেওয়াজ, শাহ মাহবুব, মারিয়ন মারিয়া, রায়হান তাজ, স্পেশাল অ্যাওয়ার্ড পেয়েছেন শিরিন শিলা, ইমন, ফারিয়া, বেস্ট সিঙ্গার নিলিমা শশি, বেস্ট উপস্থাপক বাবু জামান, ইন্টারন্যাশনাল আইকন অ্যাওয়ার্ড নার্গিস ফাখরি, বেস্টন টিভি ডিরেক্টর মোহাম্মদ মোস্তফা কামাল রাজ, বেস্ট কমিডি জিয়াউল হক পলাশ।

তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন- শাহ নেওয়াজ, মনিরুজ্জামান জীবন, ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ, রায়হান জামান, মাসুদ সিরাজি, আব্দুর রশিদ বাবু, খারুল খোকন, মফিজুর রহমান, হযরত আলী, মোহাম্মদ সরোয়ার, ফেড রকি, জেএফ এম রাসেল, জি আই রাসেল। আর নার্গিস ফাখরির কাছে থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন অ্যাটর্নি মঈন চৌধুরী, শাহ জে চৌধুরী, একেএম ফজলুল হক, ডা. চৌধুরী সারওয়ারুল হাসান, বেলায়েত হোসেন, সারা হোম কেয়ার।

নার্গিস ফাকরি তার অনুভূতি জানিয়ে বলেন, আমি কুইন্সে জন্মগ্রহণ করি, এটা আমার শহর। এই সময় সবাই হৈ চৈ করে ওঠেন। আলমগীর খান আলম তাকে ধন্যবাদ জানান। তিনিও আলমগীর খান আলমকে ধন্যবাদ জানান। এ ছাড়াও আলমগীর খান আলম অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য সকল স্পন্সর, দর্শক এবং তাকে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন