২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৫৭:৫১ পূর্বাহ্ন


পাকিস্তান নিউজিল্যান্ড ও ভারত ইংল্যান্ডের ফাইনালে ওঠার লড়াই
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২২
পাকিস্তান নিউজিল্যান্ড ও ভারত ইংল্যান্ডের ফাইনালে ওঠার লড়াই


টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল লাইন আপ ঠিক হয়ে গেছে। প্রথম সেমিফাইনালে মুখোমুখী হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ম্যাচ অনুষ্টিত হবে ৯ নভেম্বর। 

দ্বিতীয় সেমিফাইনালিষ্ট দুই দল ভারত ও ইংল্যান্ড। অ্যাডিলেড ওভালে অনুষ্টিত হবে দ্বিতীয় সেমিফাইনাল ১০ নভেম্বর। দুই ম্যাচের জন্যই থাকছে রিজার্ভ ডে। 

এর আগে নিউজিল্যান্ড তাদের সেমিফাইনাল আগেই নিশ্চিত করলেও পাকিস্তানের সুযোগ তৈরী হয় আজ (৬ নভেম্বর)। দক্ষিন আফ্রিকা অপ্রত্যাশিত নেদারল্যান্ডের কাছে হেরে গেলে ওই সুযোগ তৈরী হয়েছিল। সুযোগ ছিল বাংলাদেশেরও। কিন্তু ওই ম্যাচে বাংলাদেশ পারেনি। পাকিস্তান জয় পেয়ে উঠে যায় সেমিতে। 



অপর দুই সেমিফাইনালিষ্ট আগেই কর্নফার্ম করে রাখে। ভারত ও ইংল্যান্ড। 

তবে দুটি সেমিফাইনালই হবে জমজমাট। চারটি দলই অনেকটাই সমান শক্তির। এরপর এ দুই সেমিফাইনালের বিজয়ী দলের মধ্যে অনুষ্টিত হবে ফাইনাল ম্যাচ, মেলবোর্নে। যে ম্যাচটি হবে ১৩ নভেম্বর। 

এদিকে বাংলাদেশ এ টুর্নামেন্টে অংশ নিয়ে দুই ম্যাচ জিতে বিদায় নিয়েছে। 


আগামী বিশ্বকাপে বাংলাদেশকে

 খেলতে হবে না বাছাই পর্ব 

বাংলাদেশ আগামী বছর বাছাইপর্ব খেলে আসতে হবে। এমন এক গুঞ্জনের জবাব দিয়েছে আইসিসি। সংস্থাটি জানিয়েছে, আগামী ২০২৪ সেনে অনুষ্টিত ওই আসরে বাংলাদেশই শুধু নয়, আফগানিস্তানও খেলবে সরাসরি মুল পর্ব  এ ।   এবার  ওয়েষ্টইন্ডিজ ও শ্রীলঙ্কাকে খেলে আসতে হয়েছে। কিন্তু ওয়েস্টইন্ডিজ স্বাগতিক হওয়ায় আগামীবার সরাসরি খেলবেন তারা মুল পর্ব এ। সঙ্গে যুক্তরাষ্ট্রও। কারন এ দেশও যৌথ আয়োজক ওয়েস্টইন্ডিজের সঙ্গে।  


শেয়ার করুন