২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:২১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :


দেশকে সোহানা সাবা
আমার প্রতিটি বিষয় অদ্ভুতভাবে ঘটেছে
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
আমার প্রতিটি বিষয় অদ্ভুতভাবে ঘটেছে সোহানা সাবা


সোহানা সাবা। দেশের জনপ্রিয় মডেল ও অভিনয়শিল্পী সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত অসম্ভব নামের একটি সিনেমা এই সিনেমা ও ব্যাক্তিগত জীবন নিয়ে তিনি কথা বলেছেন নিউইয়র্ক থেকে পাঠকপ্রিয় দেশ পত্রিকার সঙ্গে সাক্ষাৎকার নিয়েছেন আলমগীর কবির। 

প্রশ্ন : শোবিজের মানুষ হলেও মাঝখানে আপনার ব্যাক্তিগত জীবনের টানাপোড়েনের বিষয়টি বেশি আলোচনা হয়েছে এখন কেমন আছেন। 

সোহানা সাবা:  আমার মনে হয় সবার জীবনেই টানাপোড়েনের একটি পার্ট থাকে শত চেষ্টা করেও আপনি জীবন থেকে সেই অংশ বাদ দিতে পারবেন না তবে ধৈর্যের সঙ্গে সময়টা অতিক্রম করার চেষ্টা করলে একটা মসৃণ পথ কিন্তু সামনে চলে আসে।  

প্রশ্ন: তার মানে আপনি এখন মসৃণ একটি পথে হাঁটছেন। 

সোহানা সাবা:  বলা যেতে পারে আমি একজন পরিচালকের সঙ্গে ১০ বছর সংসার করেছি সেই সংসার ভেঙে যাওয়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা যখন করছিলাম তখন আবার বাবা মারা যায়-এই দকলটা সামালাতে আমার অনেক সময় লেগেছে। সেইসব কষ্টের কথা মনে করলে সত্যিই এখন আমি মসৃণ একটি পথে হেঁটে যাচ্ছি। 

প্রশ্ন : মসৃণ পথে হেঁটে ছয় বছর পর প্রেক্ষাগৃহে এলো আপনার নতুন সিনেমা সাড়া কেমন পাচ্ছেন 

সোহানা সাবা: এখন পর্যন্ত সিনেমাটি যাঁরাই দেখেছেন, সবাই প্রশংসা করছেন মধ্যবয়সী নারীরা দেখে খুব বেশি পছন্দ করছেন ব্যাপারটা এ রকম, তাঁদের অনেকে আমাকে ছুঁয়েও দেখতে চান কিন্তু রাজনৈতিক প্রতিকূল অবস্থার মধ্যেও ছবিটি যেভাবে দর্শক দেখছেন, তা আনন্দের শুনেছি, ঢাকার বাইরেও রিপোর্ট নাকি খুব ভালো। 

প্রশ্ন : এই সিনেমা নিয়ে আপনার প্রত্যাশা কতটুকু। 

সোহানা সাবা : ‘অসম্ভব’ সিনেমার একজন অভিনেত্রী হিসেবে বলতে চাই আমার প্রত্যাশা অসম্ভব রকমের বেশি অরুণা বিশ্বাসের মতো একজন শিল্পী পরিবারের মানুষ সিনেমাটি পরিচালনা করেছেন তার কাছে আমার অনেক বেশি প্রত্যাশা ছিল তিনি সুন্দর একটি সিনেমা বানিয়েছেন দর্শকদের বলব, আপনারা হলে গিয়ে সিনেমাটি দেখুন।  

প্রশ্ন: দর্শকরা কেন ‘অসম্ভব’ সিনেমাটি হলে গিয়ে দেখবেন। 

সোহানা সাবা:  এদেশের দর্শকরা গল্প পছন্দ করেন সুস্থ বিনোদন পছন্দ করেন এই সিনেমায় তা আছে পারিবারিক গল্প যাত্রা আছে অনেক কিছু আছে সব মিলিয়ে গল্পটা শক্তিশালী আর আছে শিল্পীদের অভিনয় সবাই দারুণ অভিনয় করেছেন এজন্যই সিনেমাটি দেখতে দর্শকরা হলে যাবেন। 

প্রশ্ন : প্রতিভা অনুযায়ী আপনার অভিনীত সিনেমার সংখ্যা আরো বেশি হওয়ার কথা কিন্তু সেটা বাস্তবায়ন হলো না কেন? 

সোহানা সাবা:  কেন প্রশ্নের উত্তর দেওয়ার কিন্তু অনেক কঠিন কারণ আমার প্রতিটি বিষয় অদ্ভুতভাবে ঘটেছে হঠাৎ ব্যাক্তিগত জীবন ও অন্যান্য কিছু বিষয় মিলে তালগোল পাকিয়ে ফেলেছি অথচ ভালো কাজ বলতে ওই সময় অনেকে ভাবতেন, আমি একমাত্র অপশন আলটিমেট পছন্দ অলটারনেটিভ ফিল্মের ক্ষেত্রে তখন আমি এত বেশি পাকনামি করে ফেলেছি, মানুষ আমাকে ভুল বুঝেছেন কিন্তু আমাকে নিয়ে কাজ করা যে সহজ, আমি যে শুটিং ফ্রেন্ডলি মানুষ, সঠিক সময়ে সেটে আসি, ঠিকঠাক অভিনয়ের চেষ্টা করি, পরিচালকের কথা শোনার চেষ্টা করি- এসব চাপা পড়ে যায় সবকিছু মিলিয়ে যাঁরা আমাকে নিয়ে কাজ করতে চাইতেন, তাঁদের মধ্যে আমাকে নিয়ে আতঙ্ক কাজ করেছে। 

প্রশ্ন: আপনার নতুন সম্পর্কের একটি গুঞ্জন বেশ শোনা যাচ্ছে এটার আসলে সত্যতা কতটুকু? 

সোহানা সাবা:  একটা কথা আছে না, যাহা রটে তার কিছুটা হলেও বটে আমার ক্ষেত্রে এই কথাটার মিল আছে আমার এই জীবনে অনেকেই প্রেমে পড়েছে তবে আমি পড়েছি এমন কোনো নজির নেই এমনকি আমার সঙ্গে যার বিয়ে হয়েছিল তিনিও ৯ মাস ধরে আমার পেছনে ঘুরেছিলেন এটা বলতে দ্বিধা নেই, আমার জীবনে লাভ অ্যাট ফার্স্ট সাইট যার সঙ্গে হয়েছে তার সঙ্গেই এই আমি মুহূর্তে সম্পর্কে আছি সে আমার প্রেমে পড়েছি কি না জানি না কিন্তু তাকে দেখে আমি প্রথম দিনে প্রেমে পড়ে যাই এটা বলা যেতে পারে, স্বপ্নময় প্রেমে পড়া স্বপ্নময়ভাবে তাঁর সঙ্গে সম্পর্কে থাকা মানসিকভাবে আমরা দু’জন জীবন গোছানোর সিদ্ধান্তও নিয়েছি আমি তার সাথে আজীবন থাকতে চাই এ রকম ভালো মানুষের সঙ্গে যে কেউ থাকতে চাইবে আমি তাঁকে ছাড়া একটা মুহূর্তও ভাবতে পারি না। 

প্রশ্ন : আপনার নতুন প্রেমিকের নাম বলা যাবে?

সোহানা সাবা: বলা যাবে বলতে কোনো বাধা নেই কিন্তু এখন বলব না কারণ আমি চাই বিষয়টি মানুষের মধ্যে কৌতুহল থাকুক আর এখন শুধু আমার নতুন সিনেমাটা হলে গিয়ে উপভোগ করুক।

শেয়ার করুন