২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৪:৩৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপির তিন দিনের কর্মসূচি ঘোষণা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপির তিন দিনের কর্মসূচি ঘোষণা বক্তব্য রাখছেন অ্যাডভোকেট জামাল আহমেদ জনি


নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইটজি রেস্টুরেন্টে ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপি সর্বস্তরের নেতাকর্মীদের এক প্রস্তুতিমূলক সভা গত ৯ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সভায় আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালনের অনুষ্ঠান যুক্তরাষ্ট্র বিএনপি উদ্যোগে ও বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরামের  সার্বিক সহযোগিতায় সুন্দরভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ আব্দুল লতিফ সম্রাট ও পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল।

সভায় উপস্থিত থেকে ২৬ মার্চ পালন, মরহুম বাকির আজাদের মৃত্যুবার্ষিকী ও মাহে রমজানের ইফতার মাহফিলের আয়োজন সংক্রান্ত বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, সাবেক সহসভাপতি এমদাদুল হক কামাল, সাবেক সহসভাপতি আবুল কাশেম, সাবেক সহসভাপতি আলহাজ বাবর উদ্দিন, সাবেক সহসভাপতি নূর মোহাম্মদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজম, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ এম রেজা, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সাবেক মহিলাবিষয়ক সম্পাদক সৈয়দা মাহমুদা শিরীন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক নির্বাহী সদস্য মো. সিরাজুল ইসলাম খান, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, শ্রমিক দলের সহসভাপতি মো. মোস্তফা আহমেদ, শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক একেএম ওবায়দুল হক, নিউইয়র্ক স্টেট বিএনপি যুগ্ম-আহ্বায়ক বদরুল হক আজাদ, যুগ্ম-আহ্বায়ক মো. আমিনুল ইসলাম চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক দেওয়ান কাওসার, যুগ্ম-আহ্বায়ক মো. আশরাফ হোসেন, মহানগর বিএনপির সদস্য নূরে আলম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মাইনুদ্দিন মিয়াজী, আরাফাত রহমান কোকো পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি সাহাদাত হোসেন রাজু, মো. আইয়ুব খান, মো. আমিন রসুল ছোটন, মো. সোহেল, মো. শাহিন উদ্দিন, আশরাফুল হাসান, মো. আবুল খায়ের মোল্লাসহ আরো অনেকে।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য সর্বসম্মতিক্রমে অ্যাডভোকেট জামাল আহমেদ জনিকে আহ্বায়ক ও ফিরোজ আহমেদকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি করা হয়েছে।

আলোচনা সভা থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানানো হয় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক তিন নেতা গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লুর ও মিজানুর রহমান মিল্টন ভূইয়াকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য নির্বাচিত করার জন্য।

সভা থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে বিশেষ দাবি জানানো হয় বিএনপির সাবেক সভাপতি আলহাজ আব্দুল লতিফ সম্রাটকে কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য করা ও যুক্তরাষ্ট্র বিএনপির একটি কমিটি যত দ্রুত সম্ভব উপহার দেয়ার জন্য। সভা থেকে গ্রেফতারকৃত যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব ও বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা, অসুস্থ নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব মো. সাইদুর রহমান সাইদের সুস্থতা ও মরহুম বাকির আজাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ আব্দুল লতিফ সম্রাট।

শেয়ার করুন