২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:১৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :


নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের প্রতিবাদ সভা


বিএনপির মহাসমাবেশ পণ্ড এবং পরবর্তী সময়ে বিএনপির মহাসচিব ফখরুল ইসলমগীরসহ শীর্ষনেতাদের গ্রেফতার, রিমান্ডে নির্যাতন এবং দেশব্যাপী হরতাল-অবরোধ পালনকারী বিএনপি নিতাকর্মীদের ওপর হামলা, মামলা, নির্যাতন, অত্যাচার ও বাসে অগ্নিসংযোগের প্রতিবাদে এবং শীর্ষনেতাদের মুক্তির দাবিতে নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ গত ৯ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। এই সমাবেশ থেকে শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি করা হয়।

বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাইদ।

প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ। প্রধান বক্তা ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মো. অলিউল্লাহ আতিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মহানগর দক্ষিণের সদস্য সচিব মো. বদিউল আলম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক মাকসুদুল হক চৌধুরী।

এছাড়াও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন স্টেট বিএনপির যুগ্ম-সদস্য সচিব রিয়াজ মাহমুদ, শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন নাসির, জিয়াউল হক মিশন, জোহরা বেগম, শেখ জহির, নিউইয়র্ক স্টেট যুগ্ম আহ্বায়ক মধ্যে ছিলেন নাসিম আহম্মেদ, নীরা রাব্বানী, দেওয়ান কাওছার, আরিফুর রহমান, নিউইয়র্ক মহানগর সদস্য আজিজুল বারী তিতাস, মো. কামাল হাওলাদার, সুলতান আহম্মেদ ভূইয়া, আব্দুল মান্নান হোসাইন, মো. জামাল হোসেন, নিউইয়র্ক স্টেট সদস্য মো. মোতাহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা অহেদ আলী মন্ডল, মো. আলমগীর হোসেন, রইছ উদ্দিন, জিয়াউর রহমান মিলন, মাহবুবুর রহমান মুকুল, সাবেক ছাত্রনেতা জীবন সফিক, ছাত্রনেতা মাজাহারুল ইসলাম মিরন, মো. বাশার, এনায়েত খান, আজিজুল হাওলাদার, মোহাম্মদ জাহাঙ্গীর, মহিলা নেত্রী পলি আক্তার, মনি বেগম, সৈয়দা সাইদা বেগম প্রমুখ।

সভায় বক্তারা শেখ হাসিনার এই জালিম সরকারের বিরুদ্ধে প্রবাসী সব জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার জন্য আহ্বান জানান।

সভাপতি সেলিম রেজা তার সমাপনি বক্তব্যে সব নেতৃবৃন্দকে বিক্ষোভ সমাবেশে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জ্যাকসন হাইটসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ডাইভারসিটি প্লাজায় এসে সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন