২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০২:২৩:৩৮ অপরাহ্ন


সাইদ-ইলিয়াসের সংবর্ধনা সভায় নেতৃবৃন্দ
২০২৩ সালের মধ্যেই নব্য স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৬-০৩-২০২৩
২০২৩ সালের মধ্যেই নব্য স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হবে অনুষ্ঠানে আয়োজক ও অতিথিবৃন্দ


২০২৩ সালের মধ্যে বাংলাদেশের নব্য স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হবে। বিএনপির চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারী এরশাদ সরকারের পতন হয়েছিল। এবার আগামীর রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হবে। বর্তমানে দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এবং যুব দল যে কোন সময়ের চেয়ে শক্তিশালী। গত ১৩ মার্চ সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেসে নিউইয়র্ক স্টেট যুবদল আয়োজিত আবু সাইদ আহমেদ ও ইলিয়াস খানকে দেয়া সংবর্ধনা সভায় যুব দল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন এসব কথা বলেন।

নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি সৈয়দ এনাম আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল আজাদ ভুইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালা উদ্দিন টুকু। প্রধান বক্তা ছিলেন ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য মিজানুর রহমান মিল্টন ভূইয়া। অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি যুক্তরাষ্ট্র যুব দলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ, ইলিয়াস খান, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, বিএনপি নেতা আব্দুস সবুর, মোশাররফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র যুব দলের সভাপতি জাকির এইচ চৌধুরী, নিউইয়র্ক মহানগর বিএনপির উত্তরের সদস্য সচিব ফয়েজ চৌধুরী, দক্ষিণের যুগ্ম-আহ্বায়ক এমলাখ হোসেন ফয়সল, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, এবাদ চৌধুরী, এম বাসেত রহমান, মার্শাল মুরাদ, যুব দলে নেতা আতিকুল হক আহাদ, মিজানুর রহমান মিজান, মাইনুল উদ্দিন মাহবুব, জি এম জাহাঙ্গীর, মোহাম্মদ শিকদার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (ফ্রান্স) মিল্টন সরকার, সুইডেন থেকে খায়রুজ্জামান লিংকন, আনোয়ার হোসেন পলাশ, সালেহ আহমেদ রুবেল, বাদল মির্জা, নূর আলম, জাহিদ খান, ইঞ্জিনিয়ার মাইন উদ্দিন, আবুল কাশেম, মোয়াজ্জেম হোসেন সোহাগ প্রমুখ।

য্ক্তুরাষ্ট্র যুব দলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদকে যুব দলের কেন্দ্রীয় কমিটির অন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ইলিয়াস খানকে সহ আন্তর্জাতিক সম্পাদক মনোনীত করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ধন্যবাদ জানানো হয় এবং নিউইয়র্ক স্টেট যুব দল এই সংবর্ধনা সভার আয়োজন করে।

যুব দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালা উদ্দিন টুকু এই নেতাকে অভিনন্দন জানিয়ে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বর্তমান স্বৈরাচারবিরোধী আন্দোলনে ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারে পতন হবে। তিনি বলেন, বিএনপি এবং যুব দল বাংলাদেশে এখন সবচেয়ে জনপ্রিয় দল। যে কারণে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ। তারা স্বৈরাচারি শেখ হাসিনা সরকারের পতন চায়। তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্ব এবং স্বাধীনতার ঘোষণায় বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হবে এবং বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন, আপনারা যারা প্রবাসে রয়েছেন, আপনাদের অর্থেই দেশের অর্থনীতির চাকা সচল করেছে। আপনারা আপনাদের আত্মীয়- স্বজনকে বলুন আন্দোলনে শরিক হওয়ার জন্য। তিনি বলেন, বাংলাদেশের মানুষ আর এই সরকারকে দেখতে চায় না। তাদের পতন ঘটাতে চায়। যে কারণে আমাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

যুব দলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা স্বৈরাচারি শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে পারবো। তিনি আরো বলেন, বিএনপি এবং যুব দল তারেক রহমানের নেতৃত্বে যে কোন সময়ের চেয়ে এখন সবচেয়ে জনপ্রিয় দল। হামলা-মামলা এবং হয়রানি করে বিএনপির আন্দোলন দমানো যাবে না। তিনি বলেন, আমরা গত ৮ মার্চ অনুষ্ঠান করছিলাম। যেখানে আমাদের নেতা যুব দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে তাকে শেখ হাসিনা পেটোয়া পুলিশ বাহিনী গ্রেফতার করেছে। তিনি মুন্নাসহ বিএনপির গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারী এরশাদ সরকারের পতন হয়েছিল। এবার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে স্বৈরাচারী শেখ হাসিনার পতন হবে। আমরা আশা করছি ২০২৩ সালের মধ্যেই শেখ হাসিনা সরকারের পতন হবে। তিনি নতুনভাবে কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া দুই নেতার উদ্দেশ্যে বলেন, আপনারা একটি গুরুত্বপূর্ণ দেশে বসবাস করছেন, তাদের কাছে বর্তমান স্বৈরাচারী সরকারের অকর্ম এবং মানবাধিকার লংঘনের বিষয়টি তুলে ধরুন।

আবু সাইদ আহমেদ তাকে যুবদলের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সুলতান সালাউদ্দিন টুকু এবং আব্দুল মোনায়েম মুন্নাকে ধন্যবাদ জানান। একইভাবে ধন্যবাদ জানান ইলিয়াস খান।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য করার জন্য বক্তারা জিল্লুর রহমান জিল্লু এবং মিজানুর রহমান মিল্টন ভুইয়াকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানের শুরুতে বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের খতিব এবং ইমান মাওলানা মোহাম্মদ সাদেক। এ ছাড়াও পরিবেশন করা হয় দলীয় সংগীত। অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন আমানত হোসেন আমান ও শাহবাজ আহমেদ।

শেয়ার করুন