২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:৫৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডস সম্পন্ন
সেরা ব্যান্ড জেমস, আজীবন সম্মাননা পেলেন দিলরুবা খান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২৩
সেরা ব্যান্ড জেমস, আজীবন সম্মাননা পেলেন দিলরুবা খান দিলরুবা খানের সাথে সম্মাননা তুলে দিচ্ছেন শাহ নেওয়াজ


২১ বছর। চাট্টিখানি কথা নয়। দীর্ঘ সময়। বাংলাদেশ থেকে শিল্পী এনে প্রবাসে ২১ বছর ধরে একটি অনুষ্ঠান করা অনেকটা দূরহ ব্যাপার। সেই অসাধ্য কাজটি করে যাচ্ছেন প্রবাসের অতিপরিচিত মুখ শো টাইম মিউজিক এন্ড প্লে’র আলমগীর খান আলম। অসাধ্য এই কাজটি সাধন করে যাচ্ছেন আলমগীর খান আলম। অনুষ্ঠান করার পাশাপাশি এই প্রবাসে তিনি বাংলা ভাষা এবং বাংলা সংস্কৃতিকে তুলে ধরছেন। প্রবাস কম্যুনিটিতে বাংলাদেশকে তুলে ধরছেন। এই সাধনার জন্য আলমগীর খান আলম অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য। এবারের ঢালিউডের ২১তম আসরটি বসেছিলো জ্যামাইকার আমাজোরা হলের অডিটোরিয়ামে গত ২৫ জুন সন্ধ্যায়। নিউইয়র্কে জমকালো এই আয়োজনে দেশ ও প্রবাসের ১৭ জন সঙ্গীতশিল্পী এবারে পেলেন ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডস। ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডস ২১তম আসরে নিউইয়র্কের শো টাইম মিউজিকের স্বত্বাধিকারী আলমগীর খান আলম পুরুস্কারপ্রাপ্ত ১৭ জন শিল্পীর নাম ঘোষণা করেন। বাংলাদেশি শিল্পী ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী ও কলাকুশলীরাও পেয়েছেন বেশ কয়েকটি পুরুস্কার। পুরো অনুষ্ঠানটি পরিচ্ছন্ন থাকলেও মাঝে মধ্যে জায়েদ খান ও কাবিলাকে ভুয়া ভুয়া বলে অডিয়েন্স থেকে শব্দ উচ্চারিত হয়। যা নিয়ে আয়োজক আলমগীর খান আলমকেও হাতে মাইক নিয়ে বলতে হয়, একজন অতিথির সাথে এমন আচরণ নিশ্চয় কারো কাম্য নয়।

অভিনেতা সাজু খাদেমের সঞ্চালনায় এবারের অনুষ্ঠানের শুরু ছিলো নৃত্য দিয়ে। সঙ্গীত পরিবেশন করেন তাহসান, প্রতিক হাসান, জেমস, চিরকুট ব্যান্ড, সেলিম চৌধুরী, রেশমি মির্জা, চঞ্চল চৌধুরী, শাওন, জায়েদ খান প্রমুখ। নাট্যাংশে অংশ নেন মোশাররফ করিম, জুঁই, কাবিলা প্রমুখ।

নিউ ইয়র্কের সর্ববৃহৎ বিনোদনমূলক অনুষ্ঠান ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডস যারা পেয়েছেন তারা হলেন- সেরা ব্যান্ড নগর বাউল জেমস, জনপ্রিয় ব্যান্ড চিরকুট, সেরা গায়ক তাহসান খান, প্রতিভাবান গায়ক প্রতিক হাসান, সেরা লোকসঙ্গীত শিল্পী সেলিম চৌধুরী ও রেশমি মির্জা, বিশেষ ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ড পেয়েছেন মেহের আফরোজ শাওন, অভিনেতা চঞ্চল চৌধুরী। ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ড উত্তর আমেরিকার শিল্পীদের মধ্যে পেয়েছেন প্রমি তাজ, মোঃ তরিকুল ইসলাম মিঠু, আফতাব জনি, মেহজাবিন মাহবুব খুশবু, আজীবন সম্মাননা দিলরুবা খান, ঢালিউড সঙ্গীত পরিচালক পুরস্কার জাকের খান মজলিশ, নাট্য পরিচালক সৈয়দ আর ইমন, নাট্য অভিনেতা তরিকুল ইসলাম মিঠু, ইয়াং ট্যালেন্টেড ঢালিউড অ্যাওয়ার্ড ফাতিহা আয়াত এবং ইয়াং ট্যালেন্টেড ডালিউড অ্যাওয়ার্ড প্রিসিলা। শো টাইম মিউজিকের স্বত্ত্বাধিকারী আলমগীর আলম খান বলেন, আমাদের ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডসের ২১তম আসর সর্বত্রই সফল হয়েছে। এবারের আসরের পেছনে যারা কাজ করেছেন তাদের সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, ভার্জিনিয়ায় আগামী ১ জুলাই অনুষ্ঠিত হবে ঢালিউড অ্যাওয়ার্ডসের ২১তম আসরের দ্বিতীয় পর্ব। এবারেই প্রথম ঢালিউড অ্যাওয়ার্ডসের এ আসরকে দু’টি পর্বে ভাগে ভাগ করা হয়েছে। ১ জুলাই ভার্জিনিয়ায় অনুষ্ঠিতব্য আসরে ঘোষণা করা হবে ঢালিউড ফিল্ম অ্যাওয়ার্ডসে পুরুস্কারপ্রাপ্তদের নাম। ভার্জিনিয়ায় অনুষ্ঠিতব্য আসর সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

ভার্জিনিয়া প্রবাসী ব্যবসায়ী নেতা কবির পাটোয়ারী, ৭১ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট পারভিন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মনির হোসেন, বাংলাদেশ আমেরিকা ফাউন্ডেশনের সভাপতি হাসান চৌধুরী ও সাধারণ সম্পাদক সারোয়ার মাহি ভার্জিনিয়ায় অনুষ্ঠিতব্য আসর সফল করার জন্য কাজ শুরু করেছেন বলে উল্লেখ করেন শো টাইম মিউজিকের স্বত্বাধিকারী আলমগীর খান আলম।

এবারে নিউ ইয়র্কের ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডসের পুরস্কার যারা তুলে দেন তারা হলেন গোল্ডেন এজ হোল কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, রানো নেওয়াজ, ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ারের প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, নিপা, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসেফ বারী টুটুল, মুনমুন হাসিনা বারী, শাহ গ্রুপের প্রেসিডেন্ট শাহ জে. চৌধুরী, বাংলা ট্রাভেলসের মোহাম্মদ বেলাল হোসাইন, ডেমোক্র্যাটিক লিডার এ্যাট লার্জ এটর্নী মঈন চৌধুরী, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান, আশা রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আজিম, হেলাল মিয়া, মফিজুর রহমান, দুলাল বেহেদু, মোহাম্মদ খলিলুর রহমান, ডা. চৌধুরী সারওয়ারুল হাসান, জেএফএম রাসেল, তারেক হাসান খান প্রমুখ।

শেয়ার করুন