৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৩:৪২:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


বললেন ‘সঠিক না’
‘পিটার হাসের গা ঢাকা দেয়া’র প্রশ্ন শুনে হেসেই উড়িয়ে দিলেন মিলার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৪
‘পিটার হাসের গা ঢাকা দেয়া’র প্রশ্ন শুনে হেসেই উড়িয়ে দিলেন মিলার স্টেট ডিপার্টমেন্টর মুখপাত্র ম্যাথিউ মিলার/ফাইল ছবি


'পিটার হাস গা ঢাকা দিয়েছিলেন' ভারতের ক‚টনীতিক পিনাক রজ্ঞনের এমন মন্তব্য উড়িয়ে দিলেন মিলার  বাংলাদেশে ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনের পূর্ব মুর্হূতে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস গা ঢাকা দিয়েছিলেন- ভারতের সাবেক শীর্ষস্থানীয় কুটনীতিক ও ঢাকায় নিযুক্ত সাবেক ভারতীয় হাই কমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তীর এমন মন্তব্যকে আমলে নেয়নি স্টেট ডিপার্টমেন্ট।   

গত সোমবার স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে রাষ্ট্রদূত পিনাক রঞ্জনের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে মুখপাত্র ম্যাথিউ মিলার হাস্যরসের  সঙ্গে বিষয়টিকে উড়িয়ে দেন এবং এ ধরনের অভিযোগ সঠিক নয় বলে উল্লেখ করেন তিনি।  


উল্লেখ্য, ২৮ মার্চ দিল্লির থিংক ট্যাংক ‘অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনে’ নিজের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে  পিনাক রঞ্জন বলেন, “আমি নিশ্চিতভাবে বলতে পারি- ভারতের পক্ষ থেকে তখন এই কড়া বার্তাটা যুক্তরাষ্ট্রকে শুনিয়ে দেওয়া হয়েছিল। যার পরিণতিতে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত, যিনি তার কিছু দিন আগেও অমুক বিএনপি নেতাকে দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে আনছিলেন বা তমুক বিএনপি নেতার বাসায় গিয়ে হাজির হচ্ছিলেন, তাকে আর ভোটের সময় দেখাই গেল না! কোথায় যে তিনি গা ঢাকা দিলেন সেটা তিনিই জানেন!”  


ভারতের রাষ্ট্রদূতের এমন মন্তব্যের দিকে দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। স্টেড ডিপার্টমেন্টের মুখপাত্রের কাছে তার প্রশ্ন ছিল, ‘ভারতের চাপের কারণে বাংলাদেশের ৭ জানুয়ারির একতরফা নির্বাচনের পূর্ব মুর্হূতে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত গা ঢাকা দিয়েছিলেন বলে, নয়াদিল্লিতে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সম্প্রতি মন্তব্য করেছেন ঢাকায়  হাই কমিশনারের দায়িত্ব পালন করে যাওয়া এক ভারতের কুটনীতিক । সত্যি কী তাই ঘটেছিলো?’  


উত্তরের শুরুতে হাস্যরসের সাথে মুখপাত্র মিলার বলেন, “নয়াদিল্লিত বইয়ের মোড়ক উন্মোচনের সবগুলো অনুষ্ঠান আমি ফলো করিনা!  
তবে উত্তর হচ্ছে- না, এটা সঠিক নয়।”  


এসময় এপি’র করেসপন্ডেট ম্যাথিউ লি প্রশ্ন করেন, কেনো ফলো করছেন না?  

জবাবে মিলার বলেন, “আমার আরও অনেক বিষয় পড়ে রয়েছে। যেগুলো নিয়ে ব্যস্ত থাকাটা ভালো মনে করি।”

শেয়ার করুন