০৩ মে ২০১২, শুক্রবার, ০৩:০৭:১৩ পূর্বাহ্ন


সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের কমিটি গঠন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২৩
সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের কমিটি গঠন


অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকার কর্মকা-কে সমুন্নত রাখার লক্ষ্যে দেশে এবং প্রবাসে সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদ গঠিত হয়েছে। নিউইয়র্ক তথা, যুক্তরাষ্ট্রেও একটি স্মৃতি সংসদ গঠিত হয়েছিল সাদেক হোসেন খোকার মৃত্যুর পরবর্তী সময়ে। গত প্রায় চার বছর যাবৎ আহ্বায়ক কমিটি দিয়ে এই সংগঠনটি পরিচালিত হলেও সম্প্রতি মরহুম সাদেক হোসেন খোকার সুযোগ্য সন্তান, তরুণ রাজনীতিবিদ, ঢাকা দক্ষিণের জনতার মেয়র নামে খ্যাত জননেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন যখন নিউইয়র্কে আসেন, তখন মরহুম সাদেক হোসেন খোকার অন্যতম সহচর, যিনি মরহুম সাদেক হোসেন খোকার পরিবারের সঙ্গে দীর্ঘদিন থেকে সম্পৃক্ত, বিশিষ্ট রাজনীতিবিদ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনের পরামর্শে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদ, যুক্তরাষ্ট্রের ওই আহ্বায়ক কমিটিকে বিলুপ্ত করে একটি আংশিক কমিটি অনুমোদন করেন।

উক্ত কমিটিতে মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনকে প্রধান উপদেষ্টা এবং বিশিষ্ট রাজনীতিবিদ ও সাবেক ছাত্রনেতা আবদুস সবুরকে সভাপতি এবং সাবেক ছাত্রনেতা ও রাজনীতিবিদ মাকসুদুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ৫টি পদে পাঁচ জনের নাম ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ মোশারফ হোসেন সবুজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা ও রাজনীতিবিদ মো. বদিউল আলম এবং সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা রাশেদ রহমান।

উল্লেখ্য, ঘোষিত আংশিক কমিটি অতি দ্রুত সময়ের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে যুক্তরাষ্ট্রে সাদেক হোসেন খোকার কার্যক্রমকে গতিশীল করবেন এবং সবার সহযোগিতা কামনা করা হলো।

শেয়ার করুন