২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:০৬:৪১ পূর্বাহ্ন


প্রবাসে আমি একখণ্ড মৌলভীবাজার দেখলাম
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২৩
প্রবাসে আমি একখণ্ড মৌলভীবাজার দেখলাম হাজি ইকবাল হোসেনকে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান


আমি ২৮ বছর পর আমেরিকায় এলাম। আমেরিকায় এসে দেখলাম, জালালাবাদ ভবন এবং সেই ভবনে একখণ্ড মৌলভীবাজার। গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় মৌলভীবাজার ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশন আয়োজিত এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং সমাজসেবক হাজি ইকবাল হোসেন এ কথা বলেন।

এস্টোরিয়াস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের নিজস্ব ভবনে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলু মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা আবু সুফিয়ান, উপদেষ্টা নাসির উদ্দিন, ট্রাস্টি বোর্ড সদস্য সৈয়দ জুবায়ের আলী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহীন কামালী, বাংলা পত্রিকা ও টাইম টিভির সিইও আবু তাহের, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মইনুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ আতাউল গনি আসাদ, নজরুল ইসলাম, এনায়েত হোসেন জালাল, সৈয়দ ফয়সাল, বালাগঞ্জ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আসিফ মিয়া, আব্দুস সাত্তার, মোস্তফা মিয়া, হাজী মোতাহার হোসেন, শাহ রকিব আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে হাজী ইকবাল হোসেন বলেন, আমি ২৮ বছর পর আমেরিকায় আসলাম। আমেরিকায় আপনাদের আমন্ত্রণে জালালাবাদ অ্যাসোসিয়েশনের ভবনে এলাম। আজকে আমি জালালাবাদ অ্যাসোসিয়েশনের ভবনে একখ- মৌলভীবাজারকে দেখতে পেলাম। তিনি আরো বলেন, আমার কাছে আরো ভালো লাগছে আপনারা প্রবাসে এসেও দেশকে ভুলে যাননি। প্রবাসেও সবাই মিলেমিশে আছেন। আজকের অনুষ্ঠানে আসতে পেরে এবং আপনাদের একসঙ্গে দেখে আমি অত্যন্ত খুশি। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়নেও ভূমিকা রাখান আহ্বান জানান।

আবু সুফিয়ান সবাইকে ধন্যবাদ জানান সুন্দর অনুষ্ঠানের আয়োজনের জন্য। তিনি বলেন, হাজি ইকবাল হোসেন পরিবার আমাদের এলাকার উন্নয়নে কাজ করেছেন। তাদের কারণে এলাকার বহুলোকে বিদেশে গিয়েছে এবং স্বাবলম্বী হয়েছে।

শাহীন কামালী বলেন, দীর্ঘ ৩৮ বছর পর জালালাবাদবাসীর স্বপ্ন পূরণ হয়েছে। অনেকেই চেষ্টা করেছেন কিন্তু পারেননি। আর এই কাজটি করেছেন বর্তমান সাধারণ সম্পাদক মইনুল ইসলাম। তাকে সহযোগিতা করেছেন সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

মইনুল ইসলাম বলেন, এই ভবনটি জালালাবাদবাসীর স্বপ্নের ভবন। এই ভবনে সিলেটের যে কোন সংগঠন ফ্রিতে অনুষ্ঠান করতে পারবে। তিনি সিলেটের সব সংগঠনকে জালালাবাদ ভবনে অনুষ্ঠান করার আমন্ত্রণ জানান।

সৈয়দ জুবায়ের আলী বলেন, গত ৩৮ বছর অপেক্ষা করেছি কেউ ভবন দিতে পারেনি, অনেকেই প্রতিশ্রুতি দিয়েছেন কিন্তু ভবন দিতে পারেননি। আর এই অসাধ্য কাজটি করেছেন আমাদের মৌলভীবাজারের কৃতী সন্তান এবং জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম। তাকে ধন্যবাদ, সেই সঙ্গে সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে। তিনি আরো বলেন, যে কোনো মূল্যে আমরা জালালাবাদের ভবন চাই। কারো অন্যায়ের কাছে আমরা মাথা নত করবো না।

ফজলু মিয়া সবাই অনুষ্ঠানে এসে সফল করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হাজি ইকবাল হোসেনকে জালালাবাদ অ্যাসোসিয়েশন, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। সেই সঙ্গে অতিথিকে ফুলেল অভিনন্দন জানানো হয়।

শেয়ার করুন