২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১১:৩২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ওজনপার্কের আল আমান মসজিদের সাধারণ সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২৩
ওজনপার্কের আল আমান মসজিদের সাধারণ সভা উপস্থিতির একাংশ


ওজনপার্কে অবস্থিত ঐতিহ্যবাহী মসজিদ আল আমানের সাধারণ সভা গত ২৪ ডিসেম্বর মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন মসজিদ কমিটির সভাপতি খলিল আহমদ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমেই সাধারণ সভার কার্যক্রম আরম্ভ হয়। কোরআর তেওয়াত করেন জালাল একাডেমির হাফিজ হাফিজ রাকিন হোসেন। সাধারণ সভায় স্বাগতিক বক্তব্য রাখেন মসজিদ কমিটির সহ-সভাপতি কবির চৌধুরী। সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট সাধারণ সম্পাদকের পরিবর্তে উপস্থাপন করেন সভাপতি খলিল আহমদ। সম্পাদকীয় রিপোর্টে বলা হয় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলায় প্লামিং এর কাজ সম্পন্ন হয়েছে। ডি ও বি এপ্রুভ করেছে। ডি ও বি’র কথা অনুযায়ী ৪ তলায় ৫ টিডিসএবেল বাথরুমসহ মোট ২০টি বাথরুমের কাজ শেষ হয়েছে। কমেট ও বেসিন সংযোজন করা হয়েছে। বেসমেন্টের কাজ শেষ হয়েছে। ওজুখানার কাজ শেষ। কিচেনের জন্য ইকুইপমেন্ট অর্ডার দেওয়া হয়েছে। নববর্ষের বন্ধের পর ডেলিভারি হবে। এলিভেটেডের কাজ শেষ হয়েছে। এখন অপেক্ষা ডি ও বি’র অপ্রুভাল। সম্পাদকীয় রিপোর্টে বলা হয়, কনস্ট্রাকশন কাজের চেয়ে পেপার ওয়ার্ক জরুরি। নতুন ডি ও বি কমিশনার আসার পর সহযোগিতা পাওয়া যাচ্ছে না।

আয় ব্যয়ের হিসাবে উল্লেখ করেন ২০২২ সালে আয় হয় ৬৪৫৪০২ ও খরচ হয় ৮৭১৮৪১ ডলার। তন্মধ্যে ২০২২ বর্ষে কর্জে হাসানা পরিশোধ করা হয় ৪০৩১০০ ডলার। কর্জে হাসানা নেওয়া হয় ১২০৫০০ ডলার। রিপোর্টে উল্লেখ করা হয় ২০২২ সালে নিউজার্সীতে কবর ক্রয়ের জন্য ডাউন পেমেন্ট ৫০২৭৪ ডলার প্রদান করা হয়। ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে পেমেন্ট পরিশোধ করা হয় ৫০২৭৪ ডলার। সর্বমোট পরিশোধ করা হয় ১০৫৬২৫ ডলার। বিপরীতে জমা হয় ৩১৪৫০ ডলার। ২০২৩ সালে ৮৯৩২৩ ডলার দিয়ে কমিটি কার্যক্রম আরম্ভ করে। অক্টোবর মাস পর্যন্ত ২০২৩ সালে জমা হয় ৬৮২৭৫০ ডলার। খরচ হয় ৭২৫৯২৮ ডলার। ১০ মাসে ঘাটতি ৪৩১৭৮ ডলার। আগত তহবিল থেকে ঘাটতি কাভার করে অক্টোবর শেষে মোট তহবিল ৪৬১৪৫ ডলার। সাধারণ সভায় উপস্থিত ছিলেন সেক্রেটারি শরীফ উদ্দীন, জাকারীয়া আলী, রফিক উদ্দীন, আবু তৈয়ব মোহাম্মদ তালহা, আব্দুন নূর, গৌছ উদ্দীন খান, মোহাম্মদ জসিম উদ্দিন, শামসুল আবদীন, শামছ, উদ্দীন, আনোয়ার খান, জয়নাল আবদিন, বুরহান উদ্দীন, আব্দুল মতিন, আব্দুল মান্নান, নাজমুল হক মাহবুব, ময়েজ আহমদ।

শেয়ার করুন