২৭ এপ্রিল ২০১২, শনিবার, ১১:৪৪:০২ অপরাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ঋষিসহ প্রান্তিক জনগোষ্ঠীর নারী পুবুষ সকলকে একসাথে কাজ করতে হবে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৪
ঋষিসহ প্রান্তিক জনগোষ্ঠীর নারী পুবুষ সকলকে একসাথে কাজ করতে হবে


টেকসই উন্নয়ন নিশ্চিত করতে চাইলে ঋষিসহ প্রান্তিক জনগোষ্ঠীর নারী পুবুষ সকলকে একসাথে কাজ করতে হবে। অর্থনীতিতে নারীর অবদান ও তাদের কাজের স্বীকৃতি প্রদানসহ উন্নয়নে নারীর অবদানকে স্বীকৃতি প্রদানের জন্য সকলকে  এগিয়ে আসতে হবে।

“নারীর  সম অধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এক আয়োজনে বক্তারা এসব কথা বলেন।  এই প্রতিপ্রাদ্যকেই সামনে রেখে ঢাকার মানিকনগর ঋষি পাড়ায় পালিত হলো আন্তজার্তিক নারী দিবস ২০২৪।

 ইউএসএইড এর আর্থিক ও কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারীগরি সহযোগতিায় গ্রাম বিকাশ সহায়ক সংস্থা (জিবিএসএস) ও অ্যাডভোকেসি ফোরাম ’র যৌথ উদ্যোগে ৪ মার্চ ২০২৪ মানিকনগর ঋষি পাড়ার পঞ্চায়েত ক্লাব মাঠে বর্ণাঢ্য ‌র‌্যালি ,আলোচনা সভা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


সীমান্ত  সিরাজ এর সঞ্চালনায়,কাজীরবাগ পঞ্চায়েত ক্লাব সভাপতি সুজন মাতবর এর সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি, আলোচনা সভা ও সম্মাননা প্রদান  এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশেনের সংরক্ষিত আসনের কাউন্সিলর মাকসুদা শমশের,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টার পার্ট ইন্টারন্যাশনালের চীফ অব পার্টি মিস ক্যাটি ক্রোক, জিবিএসএস’র নির্বাহী পরিচালক মাসুদা ফারুক রতাœ,এডাব পরিচালক এ,কে,এম,জসীম উদ্দিন,পঞ্চায়েত ক্লাবের সাধারন সম্পাদক কিশোর কুমার দাস,দুর্বার নেটওর্য়াক এর সাধারন সম্পাদক শেলী,বুলবুল সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শাহিদা বেগম। এছাড়া ঋষি সম্প্র্রদায়ের নারীপুবুষ, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবি মানুষ এসময় উপস্থিত ছিলেন।

নারীর উন্নয়নে অবদান রাখায় ঋষি সম্প্রদায়ের ৬ জন নারীকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়।সবশেষে ঋষি সম্প্রদায়ের নারীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনূষ্ঠান অনুষ্টিত হয়।

 

শেয়ার করুন