২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৫২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


সংলাপের জন্য ইসির পাঠানো বিএনপির চিঠি গন্তব্য?
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২৩
সংলাপের জন্য ইসির পাঠানো বিএনপির চিঠি গন্তব্য?


বিএনপিকে সংলাপে আমন্ত্রন জানানো নির্বাচন কমিশনের চিঠি অফিসমুখে  গ্রাউন্ড ফ্লোরে চেয়ারে উপরে পরে থাকতে দেখা গেছে। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় তালা মারা থাকায় ওই চিঠি প্রদান সম্ভব না হলে চিঠি বহনকারী ম্যাসেঞ্জার ওইভাবে রেখে চলে যান। এর আগে তিনি একবার গুলশানস্থ কার্যালয়েও চিঠি দেয়ার চেষ্টা করলে সেখানে সেটা কেউ গ্রহন করেনি।

মুলত চিঠিতে যা উল্লেখ বলে জানা গেছে, সেটা হলো দলের মহাসচিব বা তার  মনোনীত দুই প্রতিনিধি যাবে সংলাপে ইসিতে। কিন্তু বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ দ্বায়িত্বশীল অনেকেই কারাগারে। একইভাবে অন্যযারা রয়েছেন তারা পুলিশের আটকের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। ফলে বিএনপি নির্বাচনে অংশ নিতে সংলাপে কিভাবে অংশ নেবে।
নির্বাচন কমিশনের কর্মকর্তা মো. মহসিন বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ওই চিঠি নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান। কিন্তু বাইরে সতর্ক পাহারায় থাকা পুলিশ সদস্যরা তাকে থামিয়ে বলেন, অফিস বন্ধ, ভেতরে কেউ নেই।

পরে ওই ইসি কর্মকর্তা কার্যালয়ের পাশে হোটেল ভিক্টোরিয়াতে গিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। তিনি টেলিফোনে বিএনপির অফিস কর্মকর্তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনার জন্য বিএনপিসহ ৪৪টি নিবন্ধিত দলের সাধারণ সম্পাদক বা মহাসচিবকে এই চিঠি দিচ্ছে ইসি।
আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে শনিবার সকালে ও বিকালে দুই ভাগে ২২টি করে দলের সঙ্গে এই সভা করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

শেয়ার করুন