০২ জুলাই ২০১২, মঙ্গলবার, ১১:৫৪:৫২ অপরাহ্ন


উৎসাহের মধ্য দিয়ে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
উৎসাহের মধ্য দিয়ে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতৃবৃন্দ


নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি ও উৎসাহের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় গত ২১ আগস্ট সোমবার। বিকাল ৬ টায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের উপস্থিতিতে ভরপুর হয়ে উঠে। স্লোগানে স্লোগানে পুরো জ্যাকসন হাইটস এলাকা মুখরিত হতে থাকে।

সংগঠনের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সম্পাদক মর্যাদা) মাকসুদুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুর খান হারুন ও সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. খোরশেদ আলমের যৌথ পরিচালনা এবং কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সদস্য নুর আলমের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত এই সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি গিয়াস আহমেদ। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আরেক অন্যতম সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক দলের সাবেক সফল সভাপতি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন উদ্বোধক হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা, যুক্তরাষ্ট্র স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক আবদুস সবুর, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক জসিম উদ্দীন ভুঁইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি মঞ্জুর আহমেদ চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবর উদ্দীন, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি সামশুল ইসলাম মজনু, নিউ ইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাঈদ, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব বদিউল আলম, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ফয়েজ চৌধুরী, বিএনপি নেতা ফারুক চৌধুরী, বিএনপি নেতা ফারুক হোসেন মজুমদার, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সহ সভাপতি আতিকুল হক আহাদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ কাসেম, নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক এ জেড এম জাহাঙ্গীর হোসাইন, মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক এ আর মাহবুবুল হক, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক খলকুর রহমান, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক রিপন মিয়া, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সদস্য সচিব সাইদুর খান ডিউক, যুবদল নেতা মীর মিজান, যুবদল মাসুদ রানা, যুবদল নেতা আল মামুন সবুজ, মাসুম আহমেদ, আলি আশরাফ, স্বেচ্ছাসেবক দল নেতা বাদল মির্জা, উত্তম বণিক, আনোয়ার হোসেন টিপু, শরিফ হোসাইন, তোফায়েল আহমেদ, জহির খান, তোফায়েল আহমেদ, এনামুল হক, মিলন আলী, রাহিমুল ইসলাম প্রিন্স, যুবদল নেতা মনিরুল ইসলাম মনির, আনোয়ার হোসেন পলাশ, আল মামুন, শাহবাজ আহমেদ, সেচ্ছাসেবক দল নেতা মাহমুদুল হক, কে এম হাসান, শফি উল্লাহ,, আলমগীর হোসাইন, আবদুল হান্নান, রাজন চৌধুরী, কবির হোসেন, মাহবুব হোসেন, বেলায়েত হোসেন বেলাল, কায়সার নাসির নাইম, নাজিম উদ্দিন, আব্দুল মুকিত, বেলাল আহমেদ, লোকমান হোসেন, খায়রুল আনাম, এহতেশামুল হক ফুয়াদ, কয়েছ, আহাদ, ইমন, দিপু, রাহাত, ফারদিন, আলমগীর হাবীব প্রমুখসহ বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদলের অসংখ্য নেতা কর্মী উপস্থিত ছিলেন। 

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নিউইয়র্ক মহানগর উত্তরের সদস্য সচিব ফয়েজ চৌধুরী, এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। 

উদ্বোধক মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন উপস্থিত হতে না পারায় প্রধান অতিথি  জিল্লুর রহমান জিল্লু নেতাকর্মীদের সাথে নিয়ে বেলুন উড়িয়ে এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন। 

জিল্লুর রহমান জিল্লু বলেন, স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর ডাক হোক স্বৈরচার মুক্ত বাংলাদেশ, জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল বাংলাদেশের আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করছে, ইনশাআল্লাহ অচিরেই আন্দোলনের মাধ্যমে বর্তমান স্বৈরচার সরকারের পতন হবে এবং বাংলাদেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হবে। 

গিয়াস আহমেদ বলেন, আজকের সেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ হোক বাংলাদেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত, গণতন্ত্র পুনরুদ্ধার, অবৈধ সরকারের পতন। 

সভাপতির বক্তব্যে মাকসুদুল হক চৌধুরী বলেন, গৌরব ঐতিহ্য ও সাফল্যের ৪৩ বছর হচ্ছে স্বেচ্ছাসেবক দলের ইতিহাস। বাংলাদেশের আন্দোলন সংগ্রামের অপর নাম স্বেচ্ছাসেবক দল। স্বল্প সময়ের নোটিশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি প্রমাণ করে বাংলাদেশের মানুষ স্বৈরচারের পতন চায়। আজকের অনুষ্ঠানকে সফল করার পিছনে যারা কাজ করেছেন বিশেষ করে সেচ্ছাসেবক দলের দুইজন কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক যথাক্রমে সাইফুর খান হারুন এবং মো খোরশেদ আলম ও কেন্দ্রীয় সদস্য নুর আলম এবং যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক দলের সকল নেতা কর্মীসহ উপস্থিত সকলের প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি সবাইকে আগামীদিনের আন্দোলন সংগ্রামে অংশগ্রহণের আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন