২৫ মে ২০১২, শনিবার, ০৯:০৩:০২ অপরাহ্ন
শিরোনাম :
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী অপরাধী যত প্রভাবশালীই হোক শাস্তি তাকে পেতেই হবে- ওবায়দুল কাদের মানুষের ক্ষতি যারা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক আইজিপি বেনজির আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ মেয়াদোত্তীর্ণ নৌযান ও নদী দখল-দূষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ুন - পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মানবাধিকার লঙ্ঘনকারীদের শান্তিরক্ষা মিশন থেকে বাদ দেয়া হবে- ডোজারিক গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্যের সমাবেশ হেলিকপ্টার দূর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট সহ অন্যান্যদের মৃত্যুতে বিএনপির শোক ভারতে ঘুরতে যেয়ে বাংলাদেশের সংসদ সদস্য খুন তামাকমুক্ত লক্ষ্য অর্জনে শক্তিশালী তামাককরের বিকল্প নেই


বাংলাদেশে বিএনপি ও সমমনাদের ঢাকা ২ দিনব্যাপী হরতাল শুরু
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২৩
বাংলাদেশে বিএনপি ও সমমনাদের ঢাকা ২ দিনব্যাপী হরতাল শুরু হরতাল চলাকালে রাজপথের দৃশ্য/ ফাইল ছবি


বিএনপি ও সমমনাদের ডাকা সারা দেশে ২ দিন ব্যাপী হরতাল শুরু হয়েছে। হরতাল শুরুর আগেই নানা ঘটনা হরতালকে উত্তপ্ত করে দিয়েছে। সংবাদ মাধ্যম থেকে জানা গেছে আগের রাতে অন্তত আটটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে দুবৃত্ত কর্তৃক । এছাড়াও একটি ট্রেনেও আগুন লাগার সংবাদ পাওয়া গেছে। ময়মনসিংহের জামালপুরে ওই আগুন লাগায় দুর্বৃত্ত।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানা গেছে , আগের রাতে অর্থাৎ শনিবার সন্ধ্যায় কাফরুলে বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত পৌনে আটটার দিকে গুলিস্তান টোলপ্লাজার সামনে কমল পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। দুটিতেই ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনে।  
ফায়ার সার্ভিস সূত্র আরো জানায়, রাত ৯টায় চট্টগ্রামের বহদ্দারহাটে একটি বাসে, পৌনে ১০টায় জয়পুরহাটে একটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১০টার দিকে নেত্রকোনার কেন্দুয়ায় আরেকটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১১টায় কুমিল্লায় একটি বাসে, রাত পৌনে ১২টার দিকে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালের সামনে আরেকটি বাসে আগুন দেওয়া হয়। এ ছাড়া গত মধ্যরাতে মিরপুরের কালশীতে আরেকটি বাসে দুর্বৃত্তরা আগুন দেয় বলে ফায়ার সার্ভিস জানায়।

এদিকে ময়মনসিংহের সরিষাবাড়ী রেলস্টেশনে থেমে থাকা যমুনা এক্সপ্রেস ট্রেনের দুটি বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার দিবাগত গভীর রাতের দিকে  এ ঘটনা ঘটে বলে ঢাকার স্থানীয় একটি পত্রিকা খবর প্রকাশ করেছে। এ নিয়ে বিএনপির ডাকা অবরোধ ও হরতাল কর্মসূচির মধ্যে ট্রেনে দ্বিতীয় আগুন দেওয়ার ঘটনা ঘটল।

এদিকে হরতালের সমার্থনে শনিবার রাতে দেশের বিভিন্নস্থানে মিছিল করে বিএনপি ও অন্যান্য দলের নেতাকর্মীরা।

শেয়ার করুন