১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০১:১৫:২৯ পূর্বাহ্ন


ভারতকে হারিয়ে প্রতিশোধ পাকিস্তানের
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২২
ভারতকে হারিয়ে প্রতিশোধ পাকিস্তানের জয় নিশ্চিতের পর পাকিস্তানের ব্যাটসম্যান খুশদিল শাহ ভাসছেন শুন্যে। এটাই হওয়ার কথা। ম্যাচটা তো চীরপ্রতিদ্বন্দি ভারতের বিরুদ্ধে/ছবি সংগৃহীত


দুবাইয়ে এশিয়া কাপের হাইভোল্টেজের এক ম্যাচে চীর প্রতিদ্বন্দি ভারতকে হারালো পাকিস্তান। সুপার ফোরের এ ম্যাচে এক বল হাতে রেখে পাচ উইকেটে জিতে পাকিস্তান। 

তুমুল উত্তেজনাপূর্ন এ ম্যাচে শেষ ওভারেও লেগেছিল নাটকীয়তা। কে জিতে সেটা কনফার্ম ছিল না। শেষ পর্যন্ত হাসল পাকিস্তান। এ আসরেই গ্রুপ পর্বে ভারত জিতেছিল দুই দলের মোকাবেলায়। এবার পাকিস্তান। 

প্রথম ব্যাটিং করে ভারত সংগ্রহ করেছিল ১৮১/৭ রান। যার মধ্যে ভিরাট কোহলির দ্বায়িত্বপুর্ন ৪৪ বলে করা ৬০ রান উল্লেখযোগ্য। এক ছক্কা চারটি চার রয়েছে তার ইনিংসে।  অণ্যদের মধ্যে দুই ওপেনার লোকেশ রাহুল ও রুহিত শর্মার ২৮ করে সংগ্রহ করা রান উল্লেখযোগ্য। শাহেন শাহ আফ্রিদীর অনুপুস্থিতিতে পাকিস্তানের বোলিং লাইন মোটামুটি বোলিং করে। এদের মধ্যে শাদাব খান নেন দুই উইকেট। 

এরপর ১৮২ রানের চ্যালেঞ্চিং স্কোর সামনে রেখে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার মোহাম্মাদ রেজওয়ান খেলেন দুর্দান্ত এক ইনিংস। ৫১ বলে ৭১ রানের ইনিংস খেলে দলের ব্যাটিং লাইনের আস্থা বাড়িয়ে দেন। এছাড়া মোহাম্মাদ নেওয়াজ, খুশদিল শাহ’র অপরাজিত ১৪ রান শেষ পর্যান্ত দলকে জয়ের মার্কে নিয়ে যেতে সহায়তা করে। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল পাকিস্তানের ৭ রান। আর্শদিপ সিংয়ের করা ওভারের প্রথম বলে ১ রান নিলেও 

দ্বতীয় বলে বাউন্ডারী হাকিয়ে ম্যাচে পাকিস্তান জয় প্রায় নিশ্চিত করে ফেলে। কিন্তু ওই বোলারের করা তৃতীয় বলে রান না হলেও চতুর্থ বলে লেগবিফোর আউট। ইয়র্কার লেন্থের বল ব্যাটে বলে হয়নি। বাংলাদেশী আম্পায়ার মাসুদুর রহমান মুকুল আউট দিয়ে দেন। রিভিউতেও সেটাই টিকে যায়। ফলে জয়ের জন্য শেষ দুই বলে প্রয়োজন পরে দুই রান। ক্রিজে এসেই ইফতেখার আর্শদিপের করা ফুলটস বল বোলার ব্যাক ড্রাইভ খেলে দুই রান নিয়ে জয়ের আনন্দে মেতে ওঠে পাকিস্তান। সুপার ফোরে যাই হোক অবস্থান। জিতেছে তারা ভারতের বিরুদ্ধে। পাকিস্তানের ওই শান্তনা সুচক উচ্ছাস ছিল দেখার মত। 


শেয়ার করুন