২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৫:৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ওয়াশিংটন বিএনপির তারেক রহমানের জন্মদিন পালন
ওয়াশিংটন প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৫-১১-২০২২
ওয়াশিংটন বিএনপির তারেক রহমানের জন্মদিন পালন ওয়াশিংটন বিএনপির তারেক রহমানের জন্মদিনে কেক কাটার দৃশ্য


মহান বিপ্লব ও সংহতি দিবস এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকার দেশনায়ক তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে গত শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ওয়াশিংটন ডিসি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ভার্জিনিয়ায় অবস্থিত সুফিয়া ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিএনপি, ওয়াশিংটন ডিসি শাখার সভাপতি হাফিজ খান সোহায়েল সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক  তওহিদুল ইসলাম তুহিন এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে মোনাজাত  পরিচালনা করেন মো. জসীম। এসময় শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফিরাত এবং মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি  কামনায় দোয়া করা হয়।

বিএনপি ওয়াশিংটন ডিসি শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেনের স্বাগত বক্তব্যের পর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াশিংটন ডিসি শাখার সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মুক্তাদির, মেরিল্যান্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আলবাব হোসেন সোহাগ, সহ-সভাপতি গাজী কামরুল ইসলাম, ভার্জিনিয়া বিএনপির সদস্য সচিব তোফায়েল আহমেদ, ওয়াশিংটন ডিসি শাখার সহ-সভাপতি মজনু মিয়া, কাজী এম রহমান, হোসেন শহীদ সোহরাওয়ারদী, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির মামুনুর রশিদ মোহন, ভার্জিনিয়া শাখা বিএনপির আহবায়ক জহির খান ও ওয়াশিংটন ডিসি বিএনপির সভাপতি হাফিজ খান সোহায়েল।

অনুষ্ঠানের বক্তারা বলেন, সরকারের মিথ্যা আত্মঅহমিকা এবং দুর্নীতি, লুটপাট, ভ্রান্তনীতি ও অপরিণামদর্শী সিদ্ধান্তের কারণে দেশের এই বেহাল অবস্থা। জনভোগান্তি, দুর্নীতি, লুটপাট, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি, বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে চলমান আন্দোলনে গণজোয়ার দমন করতে সরকার হত্যা, নির্যাতন, গায়েবি মামলা, গ্রেফতার করছে।’

তারা হয়তো ক্ষমতার মোহে ভুলে গেছে গুলি করে লাশ ফেলে বা মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, হয়রানি করে জনতার আন্দোলন দমন করা যায় না। অতীতে কেউ পারেনি, আওয়ামী সরকারও টিকে থাকতে পারবে না।

তারেক রহমানকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘তারেক রহমান বাংলাদেশের রাজনীতির অবিচ্ছেদ্য অংশ। স্বাধীনতার ঘোষক, সাবেক প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীর সন্তানকে কোনো ষড়যন্ত্র, চক্রান্ত করে রাজনীতি ও জনগণ থেকে বিচ্ছিন্ন রাখা যাবে না। তারেক রহমানের নেতৃত্বেই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে।’

দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিএনপি, ওয়াশিংটন ডিসি শাখার সাংস্কৃতিক সম্পাদক তারেকুর রহমান জনি, প্রচার সম্পাদক রিজওয়ান আনসারি পল্লব, সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, আনসার আহমেদ, তালহা রহমান, মাহিনুর মাহি, মাহিন সুজন। কবিতা আবৃত্তি করেন ওয়াশিংটন ডিসি বিএনপির সাংগঠনিক সম্পাদক দেওয়ান মইনুদ্দিন বিপ্লব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি ওয়াশিংটন ডিসি শাখার সহ-সভাপতি জাহিদ খান, মোশাররফ হোসেন, মুখলেসুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সালেহ মনসুর পরশ, সাইদ হায়দার, দফতর সম্পাদক আরিফুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক মো. শাহজাহান সিরাজ, কোষাধক্ষ নূর বাহাদুর, মানবাধিকার সম্পাদক মো. মহসিন মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম আজাদ, পরিবেশ ও জলবায়ুবিষয়ক সম্পাদক মীর নির্ঝর রহমান নিক্সন, বিএনপি ওয়াশিংটন ডিসি শাখার সদস্য আনসার আহমেদ, কবিরুল আলম খান, মো. রেজাউল করিম, আলী হায়দার, মো. আলাউদ্দিন, মো. কায়সার, জাকির চৌধুরী, মো. কাদের, ফারহানা মইনুদ্দিন, ভার্জিনিয়া বিএনপির সদস্য মো. কাইয়ুম, মহিউদ্দিন আনোয়ার, মোহাম্মাদ খালেদ, মতালিবসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন