২০ এপ্রিল ২০১২, শনিবার, ৬:০২:০৭ পূর্বাহ্ন


আমেরিকান কারি অ্যাওয়ার্ড চালুর ঘোষণা
ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডপ্রাপ্ত শেফ খলিলের সংবর্ধনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডপ্রাপ্ত শেফ খলিলের সংবর্ধনা মোহাম্মদ খলিলুর রহমানকে ফুলেল অভিনন্দন


নিউইয়র্কের জনপ্রিয় খলিল বিরিয়ানি হাউজের স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমান ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড ২০২২ লাভ করেছেন। গত ২৮ নভেম্বর সন্ধ্যায় বাটারসির ‘দ্য এভালুশন লন্ডনে’ অনুষ্ঠিত ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের ১৮তম আসরে তাঁকে এই সম্মাননায় ভূষিত করা হয়। যুক্তরাজ্যের বাইরে কোনো শেফ প্রথম এই অ্যাওয়ার্ড লাভ করলেন। তার এই অ্যাওয়ার্ডপ্রাপ্তিতে ‘বন্ধু মহলের’ উদ্যোগে গত ৩ নভেম্বর সন্ধ্যায় ব্রঙ্কসের একটি পার্টি হলে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শেফ খলিলুর রহমান ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের মতো আমেরিকান কারি অ্যাওয়ার্ড চালুর ঘোষণা দেন।

কমিউনিটি নেতা এ ইসলাম মামুনের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি খলিলুর রহমান, অ্যাডভোকেট এন মজুমদার, সাংবাদিক  হাবিব রহমান, কামরুজ্জামান বাবু, মোজাফফর হোসেন, রিয়েলেটর সালেহউদ্দীন, মাহবুবুর রহমান, সেলিম রেজা, নুরে আলম জিকু, খোন্দকার আরিফুল ইসলাম, স্বপ্নিল চৌধুরি, শাহাদাত সরকার, বিল্লাল ইসলাম, মুকিত চৌধুরি, কাজী রবিউজ্জামান, জুয়েল রানা, শাহাদাৎ হোসেন, সোহেল খান, স্বপন তালুকদার, মো. বাদল প্রমুখ।

অ্যাডভোকেট এন মজুমদার শেফ খলিলকে অভিনন্দন জানিয়ে বলেন, তিনি তার যোগ্যতায় কারী অস্কারখ্যাত ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড লাভ করেছেন। তার দেখানো পথ অনুসরন করে আগামীতেও আরো বাংলাদেশি এ ধরনের অ্যাওয়ার্ড পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এন মজুমদার বলেন, খলিল বিরিয়ানা ব্র্যান্ডিং করার ব্যাপারে সাংবাদিক হাবিব রহমান শুরু থেকেই আন্তরিকভাবে কাজ করে গেছেন। তিনি এর আগে নিরব রেস্টুরেন্টের জন্যও কাজ করেছেন। কমিউনিটি ব্যবসার উন্নয়নে তার এই নিংস্বার্থ অবদানের জন্য তিনি তাঁকে ধন্যবাদ জানান।

সাংবাদিক হাবিব রহমান, লন্ডন সফরে তার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, ব্রিটিশ কারী অ্যাওয়ার্ড এমন একটা মর্যাদাপূর্ণ অনুষ্ঠান যেজন্য লন্ডনবাসী সারা বছর অপেক্ষা করে থাকেন। এবারই প্রথম লন্ডনের বাইরে একজনকে এই অ্যাওয়ার্ড  দেয়া হয়। আর সে সৌভাগ্যবান হলেন শেফ খলিলুর রহমান। তিনি তার যোগ্যতায় এই অ্যাওয়ার্ড অর্জন করেছেন, যা প্রবাসে আমাদের মর্যাদাকে বৃদ্ধি করেছে। তিনি এই অর্জনের জন্য শেফ খলিলকে অভিনন্দন জানান।

শেফ খলিলুর রহমান বলেন, কমিউনির সকলের ভালোবাসায় আমাকে আজ এই পর্যায়ে  নিয়ে এসেছে। আমার এই অ্যাওয়ার্ড আমি আমার কমিউনিটির সকলের জন্য উৎসর্গ করলাম। তিনি ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের মতো আমেরিকান কারি অ্যাওয়ার্ড আয়োজনের ঘোষণা দেন। পরবর্তীতে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলে তিনি উল্লেখ করেন। পরে বন্ধুমহলের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে তাকে অভিনন্দন জানানো হয়।

শেয়ার করুন