২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০৫:৬:০৯ পূর্বাহ্ন


সভাপতি বদরুল সম্পাদক আমিন
কুমিল্লা সমিতির জমজমাট অভিষেক নববর্ষ উদযাপন
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ০৫-০১-২০২৩
কুমিল্লা সমিতির জমজমাট অভিষেক নববর্ষ উদযাপন নবনির্বাচিক কমিটির শপথ গ্রহণ


জমজমাট বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনকের অভিষেক ইংরেজি নববর্ষ উদযাপন। কুমিল্লা সমিতির এই অনুষ্ঠানে প্রবাসের বিভিন্ন শ্রেণী পেশা মানুষ উপস্থিত ছিলেন। অভিষেকের আলো এবং জানুয়ারির আলোকসজ্জায় যেন রঙিন কুমিল্লাবাসীর এই অনুষ্ঠানে। অনুষ্ঠানে দৃষ্টি কেড়েছে বাংলাদেশ সোসাইটির নব নির্বাচিত কর্মকর্তাদের সরব উপস্থিতি। অনুষ্ঠানে দেখা গেছে কুমিল্লাবাসীর সোহার্দ্য সম্প্রীতির নির্দশন।

 প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনকের নবনির্বাচিত সভাপতি মোঃ বদরুল হক আজাদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন, সহ সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন এবং ইঞ্জিনিয়ার মাইন-উদ্দীনের পরিচালনায় গত জানুয়ারি সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে আয়োজন করা হয় এই বর্ণিল অনুষ্ঠানের।


অনুষ্ঠানে সুধীর একাংশ

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত এবং পরিবেশন করা হয় বাংলাদেশ আমেরিকার জাতীয় সঙ্গীত। পুরো অনুষ্ঠানটি তত্ত্বাবধানে ছিলেন কুমিল্লা সমিতির সাবেক সভাপতি বাংলাদেশ সোসাইটির সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী এবং সিনিয়র সহ-সভাপতি এবয় অনুষ্ঠানের আহবায়ক সিরাজুল হক জামাল।

কুমিল্লাবাসী কম্যুনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হওয়া এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেবিবিএ সভাপতি মূলধারার বিশিষ্ট রাজনীতিবিদ গিয়াস আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট্র ইনক প্রবাসে একটি আদর্শ সংগঠন। দেশে আমাদের অধিকার প্রতিষ্ঠা করতে হলে আমাদের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হতে হবে সংগঠনের কর্মকর্তারা সৌহার্দ-সম্প্রীতির মাধ্যমে সংগঠনকে পরিচালিত করছেন।


অনুষ্ঠানে সুধীর একাংশ

গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোডের সদস্য এডভোকেট জামাল আহমেদ জনি বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য হাজী মফিজুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, কুইন্স ডেমোক্র্যাটিক লিডার এ্যাট লার্জ বিশিষ্ট এটর্নি মঈন চৌধুরী মোঃ আনোয়ারুল ইসলাম আনোয়ার, কুমিল্লা সমিতির প্রধান উপদেষ্টা হাজী আবু তাহের ভুইয়া, বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ফারুক আহমেদ, সাবেক ছাত্রনেতা ভিপি জহিরুল ইসলাম মোল্লা, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার রুহুল আমিন সরকার, কুমিল্লা সমিতির সাবেক সভাপতি শাহ আলম, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মাওলানা ফখরুল ইসলাম মাসুম, বিশিষ্ট রাজনীতিবিদ অলিউল্লাহ আতিকুর রহমান, বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা আক্তার হোসেন বাবুল, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলাম, সৈয়দ এম কে জামান, কুইন্স বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভুইয়া রুমি, সাবেক ছাএনেতা ভিপি জসিম উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুছ খোকন, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাহাঙ্গীর আলম, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা কুতুবউদ্দিন মাহমুদ, আল-আমিন সুমন, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারী, মোঃ আমির হোসেন কামাল, বরুড়া এসোসিয়েশনের সভাপতি সুলেমান মজুমদার, বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের সভাপতি মশিউর রহমান মজুমদার, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, আব্দুল লতিফ, হোসরেয়ারা রমিজ এন্ড আমিন ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা মোঃ রমিজ উদ্দিন, নুরে আলম ঢাকা ফার্নিচারের কর্ণধার মোঃ আব্দুল কাইয়ুম, শোটাইম মিউজিকের কর্ণধার আলমঙ্গীর খান আলম।

এডভোকেট জামাল আহমেদ জনি বলেন, প্রবাসে কুমিল্লা সমিতিকে আমরা আরো এগিয়ে নিয়ে যেতে হবে। এই সংগঠন আমাদের প্রাণের সংগঠন। সুতরাং এই সংগঠনের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। তিনি নতুন কমিটিকে অভিনন্দন জানান।বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ সোসাইটির কর্মকান্ডের সাথে কুমিল্লাবাসীর গভীর সম্পৃক্ততা রয়েছে। সোসাইটির প্রতিটি অনুষ্ঠানে তারা অগ্রণী ভূমিকা পালন করেন। বক্তব্যে অতিথিরা নবনির্বাচিত কমিটিকে অভিনন্দিত করেন এবং আগামীতে কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনকের প্রসার সেবামূলক কাজে সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লেখযোগ্য সংখ্যক কুমিল্লাবাসীর উপস্থিতি করতালির মধ্যদিয়ে নব-নির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান সংগঠনের সাবেক সভাপতি প্রধান উপদেষ্টা হাজী আবু তাহের ভূঁইয়া। অনুষ্ঠানে নবনির্বাচিত কার্যকরি কমিটির পক্ষ থেকে কুমিল্লার কৃতি সন্তান এবং সফল নির্বাচন পরিচালনার জন্য এ্যাডভোকেট জামাল আহমেদ জনি, বাংলাদেশ সোসাইটির নির্বাচনে জয়ী হওয়ার জন্য আমিনুল ইসলাম চৌধুরী, আবুল কালাম ভুইয়া এবং ডাঃ শাহনাজ লিপিকে সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়।

কুমিল্লা সমিতি যুক্তরাষ্ট ইনক আয়োজিত অভিষেক ইংরেজি নববর্ষ উদযাপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর এম আলম, মোঃ কবির হোসেন, ইঞ্জিনিয়ার গিয়াসউদ্দিন, মোঃ ওমর ফারুক, মোঃ নাছির উদ্দিন, মোঃ ইকবাল হোসেন, জিনিয়া আমিন মুনমুন, একেএম কামাল উদ্দিন খান, মোস্তাক আহমেদ, সেলিম আহমেদ, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, সাইদুজ্জামান রিংকু, রাতুল ইসলাম রাব্বি, মোঃ রাসেল সরকার, মোঃ মনির হোসেন, মোঃ কামাল উদ্দিন হারুন, মোঃ আল-আমিন প্রমুখ।

আমিনুল ইসলাম চৌধুরী বলেন, আজকে আমার এই ক্রেস্ট নেয়ার কথা ছিলো না। এই ক্রেস্ট নেয়ার কথা প্রয়াত বাকির আজাদের। তিনি ক্রেস্টটি তাকে উৎসর্গ করেন। ছাড়াও বাংলাদেশ সোসাইটির প্রয়াত সভাপতি কামাল আহমেদ এবং প্রয়াত সহ সভাপতি আবুল খালেক খায়েরকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন। সমাপনী বক্তব্যে সভাপতি মোঃ বদরুল হক আজাদ বলেন, আপনারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন, আমরা আপনাদের সহযোগিতায় যথাযথভাবে তা পালন করার চেষ্টা করবো।সাধারণ সম্পাদক মোঃ আল আমিন অনুষ্ঠানকে সফল এবং স্বার্থক করার জন্য যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।অনুষ্ঠান শেষে সাংকৃতিক পর্বে অংশগ্রহণ করেন প্রবাসের স্বনামধন্য শিল্পীবৃন্দ।

শেয়ার করুন